JanaBD.ComLoginSign Up

ওয়ার্নারের সাথে স্লেজিং করায় সেই লঙ্কান ক্রিকেটারকে শাস্তি দিয়েছে আইসিসি

ক্রিকেট দুনিয়া 8th Sep 2016 at 3:03pm 478
ওয়ার্নারের সাথে স্লেজিং করায় সেই লঙ্কান ক্রিকেটারকে শাস্তি দিয়েছে আইসিসি

এবার এক শ্রীলঙ্কান ক্রিকেটারকে শাস্তি দেয়া হয়েছে। শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়ার মধ্যকার টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ডেভিড করার অপরাধে এই জরিমানা করা হয়। তিনি হলেন শ্রীলঙ্কান ডান-হাতি অফস্পিনার সচিত্র সেনানায়কে। তাকে জরিমানা করা হয়েছে।

পালেকেল্লেতে টি-টোয়েন্টিতে ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ স্কোর গড়ে শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারের লজ্জায় ডোবায় অস্ট্রেলিয়া। ম্যাচে ওয়ার্নারকে ২৪ রানে আউট করেন সেনানায়েক।

তবে উইকেট পাওয়ার পরে ওয়ার্নারের উদ্দেশ্যে বাজে ভাষা ব্যবহার করেন সেনানায়েক। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কোড অব কন্ডাক্ট লঙ্ঘন করায় সেনানায়েকেকে ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে।

এই ৩১ বছর বয়সী স্পিনার আইসিসির নীতিমালা অনুযায়ী ২.১.৭ ধারা ভঙ্গ করেছেন। যেখানে বলা হয়েছে ‘আন্তর্জাতিক ম্যাচে কোন বোলার এমন কোন ভাষা, অ্যাকশন বা ইঙ্গিত করতে পারবে না, যাতে ব্যাটসম্যান উত্তেজিত হতে পারে।’

আইসিসির পক্ষ থেকে জানানো হয়েছে, ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথের করা জরিমানা মেনে নিয়েছেন সেনানায়েক। এর আগেও সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে থিসারা পেরেরা ওয়ার্নারকে স্লেজিং করে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা দিয়েছিলেন।

শ্রীলঙ্কার বোলারদের ওয়ার্নের উপরে তাদের ক্ষোভ প্রকাশের আরেকটি সুযোগ থাকছে শুক্রবার একই ভেন্যুতে। নয় সেপ্টেম্বর সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া।

তথ্যসূত্রঃ এমটিনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)