JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

মেডিকেল কলেজে ভর্তিতে ৮০ হাজার আবেদন ছাড়িয়ে

পড়াশোনা নিউজ 9th Sep 2016 at 7:32am 396
মেডিকেল কলেজে ভর্তিতে ৮০ হাজার আবেদন ছাড়িয়ে

সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে ভর্তিতে অনলাইনে আবেদন করার সময় শেষ হতে এখনো ১২ দিন বাকি থাকলেও আবেদনকারীর সংখ্যা প্রায় ৮০ হাজারে পৌঁছেছে। আগামী ৭ অক্টোবর অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষায় মোট আবেদনকারীর সংখ্যা ৯০ হাজার ছাড়িয়ে যেতে পারে বলে ধারণা করছেন স্বাস্থ্য অধিদফতরের শীর্ষ কর্মকর্তারা।

দেশের একাধিক চিকিৎসা শিক্ষা বিশেষজ্ঞ বৃহস্পতিবার সঙ্গে আলাপকালে বলেন, এত বিপুল আবেদনকারীর সংখ্যা দেখে তারা রীতিমতো বিস্মিত। তারা ধারণা করেছিলেন, গত বছরের চেয়ে এ বছর আবেদনকারীর সংখ্যা কম হবে।

কারণ জানতে চাইলে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) এর রেজিস্ট্রার ডা. জাহেদুল হক বসুনিয়া জানান, গত বছর এমবিবিএস ভর্তির ন্যুনতম যোগ্যতা জিপিএ ৮ থাকলেও এবার জিপিএ ৯ করা হয়েছে। ফলে তারা আবেদনকারীর সংখ্যা কম হবে অনুমান করেছিলেন। কিন্তু এত আবেদন কেন জমা পড়ছে তা তিনি নিজেও ঠিক বুঝে উঠতে পারছেন না বলে মন্তব্য করেন।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. মো. আবদুর রশীদ জানান, বৃহস্পতিবার পর্যন্ত মোট ৭৯ হাজার ৭শ’ আবেদন জমা পড়েছে। ইতোমধ্যেই ঢাকা, মিটফোর্ড, সোহরাওয়ার্দী, চট্টগ্রাম, সিলেট, খুলনা, রাজশাহীসহ পুরনো মেডিকেল কলেজের নির্ধারিত আবেদনপত্রের কোটা পূরণ হয়ে গেছে।

তিনি জানান, গত বছর পরীক্ষা কেন্দ্রের সংখ্যা ২৩টি থাকলেও এ বছর প্রথমে সংখ্যা ৭টি কমিয়ে ১৬টি করা হয়। পরবর্তীতে আবেদনকারীর সংখ্যা বাড়তে থাকলে রংপুর ও কিশোরগঞ্জ এ দুটি মেডিকেল কলেজে পরীক্ষা কেন্দ্র বৃদ্ধি কয়েক হাজার শিক্ষার্থীকে আবেদন করার সুযোগ দেয়া হয়। - জুমবাংলা

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)