JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

রুশ বৈমানিকদের লাশের বিনিময়ে বন্দি মুক্তি দিল সিরিয়া

আন্তর্জাতিক 9th Sep 2016 at 10:53am 148
রুশ বৈমানিকদের লাশের বিনিময়ে বন্দি মুক্তি দিল সিরিয়া

রাশিয়ার পাঁচজন বৈমানিকের মৃতদেহের বিনিময়ে সিরিয়া ১৬৯ জন সন্ত্রাসীকে মুক্তি দিয়েছে। সিরিয়ার উত্তরাঞ্চলে ত্রাণ বিতরণের কাজ করতে গিয়ে গত আগস্ট মাসে এসব বৈমানিক মারা যান। সন্ত্রাসীরা হেলিকপ্টারটিকে গুলি করে ভূপাতিত করলে এসব রুশ নাগরিক মারা যায়।

বন্দি সন্ত্রাসীদের প্রতিনিধি আইনজীবী মাইকেল চামাস জানান, আদ্রা থেকে ৫০ জন বন্দিকে মুক্তি দেয়া হয়েছে যার মধ্যে সাতজন নারী রয়েছে। এছাড়া, হামার কারাগার থেকে ৮৪ জন সন্ত্রাসীকে মুক্তি দেয়া হয়েছে। হোমসের কারাগার থেকে আরো ৩১ জনকে মুক্তি দেয়ার কথা ছিল। এর বাইরে আরো চার সন্ত্রাসী মুক্তি পাবে। তবে রুশ বৈমানকিদের মৃতদেহের বিনিময়ে সিরিয়ার কোন সন্ত্রাসী গোষ্ঠীর বন্দিদের মুক্তি দেয়া হয়েছে তার নাম প্রকাশ করতে চান নি আইনজীবী মাইকেল চামাস।

ব্রিটেনভিত্তিক কথিত মানবাধিকার সংগঠন সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, হামা প্রদেশ থেকে ৮৬ জন সন্ত্রাসী বন্দিকে মুক্তি দেয়া হয়েছে। গত ১ আগস্ট সিরিয়ার ইদলিব প্রদেশে সন্ত্রাসীরা রুশ হেলিকপ্টরাটকে গুলি করে ভূপাতিত করলে এর পাঁচ আরোহীর সবাই নিহত হন। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় পরে জানিয়েছিল, এটি ছিল এম-৮ পরিবহণ হেলিকপ্টার। আলেপ্পো শহরে ত্রাণ বিতরণ করে হেলিকপ্টারটি লাতাক্য়িার প্রধান রুশ বিমানঘাঁটিতে ফেরার পথে ভূপাতিত হয়।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)