JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

পাকিস্তানের এক নতুন মুখের অবিশ্বাস্য বোলিং তাণ্ডবে মুগ্ধ ক্রিকেট দুনিয়া

ক্রিকেট দুনিয়া 10th Sep 2016 at 5:29pm 1,041
পাকিস্তানের এক নতুন মুখের অবিশ্বাস্য বোলিং তাণ্ডবে মুগ্ধ ক্রিকেট দুনিয়া

অনেকটাই অখ্যাত ও অজানা একটি নাম। তবে উল্লেখ করার মত কয়েকটি পরিচয় রয়েছে তার। একটি হলো তামিম-আফ্রিদির সতীর্থ হয়েছিলেন পাকিস্তানের টি-টোয়েন্টির বৃহত্তর আসর পিএসএলে।

পেশোয়ার জালমির হয়ে খেলেছিলেন তিনি। আলোও ছড়িয়েছিলেন। জাতীয় দলের জার্সি গায়ে জড়িয়ে খেলেছেন মাত্র ৪ টি ম্যাচ। মাঠে নামা হয়েছে দুই ম্যাচে। সে দুই ম্যাচের গড় রান ৬৩।

যাইহোক পাকিস্তানের ইংল্যান্ড সফরে ছিলেন না আমির ইয়ামিন নামের এই ক্রিকেটার। পাকিস্তানে চলছে সে দেশের জাতীয় ক্রিকেট লিগ। টি-টোয়েন্টির এই ফরমেটে এক ম্যাচে অবিশ্বাস্য কিছু উপহার দিয়ে এখন তিনি বিশ্বমুখ।

আমির ইয়ামিন অলরাউন্ডার। তবে এদিন তিনি দেখিয়েছেন বোলিং ক্যারিশমা। যা তার ক্রিকেট জীবনের সেরা এক কাব্য। এবার যাওয়া যাক মাঠের দিকে। টি-টোযেন্টি মানে ব্যাটসম্যানের জয়জয়কার।

সেখানে পুরো ৪ ওভার বল করে তিনি দিয়েছেন মাত্র ৫ রান। রান দেয়ার রেট ১.২৫। উইকেট শিকার করেছেন ৪টি। মেডেন ওভার একটি। এখানেই নয় আরও মুগ্ধ করেছেন পাকিস্তানের এই নতুন মুখ।

বোলিংয়ের শুরুতেই টানা ৪টি উইকেট নিয়েছেন তিনি। লাহোর হোয়াইটের বিপক্ষে ফেডারেল অ্যাডমিনেস্ট্রেটেট ট্রাইবাল এয়ারের হয়ে মাঠে নামেন তিনি। শুরুতেই দুই আকমলকে শূণ্য রানে ফেরান তিনি।

বুঝতে হয়তো সমস্যা হয়নি। কামরান আকমল ও ওমর আকমল দুই জনকেই শূণ্য রানে ফেরান তিনি। পরে শিকার করেন সালমান বাট ও সিকান্দার রাজাকে। টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ৪ ওভারই পেয়ে থাকেন বোলাররা।

তবে এর পরেও স্বস্তি পায়নি লাহোর। ইরফানের শেষ ধাক্কায় ৮৩ রানে অলআউট হয় লাহোর হোয়াইট। ৩৪ রানে জয় পায় ফেডারেল। এমন দাপটের পর পাকিস্তানের নতুন মুখ আমির ইয়ামিনের প্রশংসায় এখন মুখর ক্রিকেট দুনিয়া।

তথ্যসূত্রঃ এমটিনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 3.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)