JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

সব ধরণের ত্বকের উপযোগী ৫টি ফেসপ্যাক

রূপচর্চা/বিউটি-টিপস 11th Sep 2016 at 7:14pm 580
সব ধরণের ত্বকের উপযোগী ৫টি ফেসপ্যাক

মানুষ ভেদে ত্বকের ভিন্নতা হয়। কারোর ত্বক তৈলাক্ত কারোর ত্বক শুষ্ক আবার কারোর ত্বক মিশ্র। তাই তৈলাক্ত ত্বকে যে জিনিস ব্যবহার করা চলে, সেটা নিশ্চয়ই শুষ্ক ত্বকের জন্য প্রযোজ্য নয়। ত্বকের ধরণ ভেদে প্রয়োজন ত্বকের যত্ন নেওয়া। কিন্তু কিছু কিছু ফেসপ্যাক রয়েছে যা সব ধরণের ত্বকের জন্য প্রযোজ্য।

• এমন কিছু প্যাক নিয়ে আজকের ফিচার......

১। টকদই এবং মধুর ফেসপ্যাক
এক টেবিল চাচম টকদই এবং এক চা চামচ মধু মিশিয়ে প্যাক তৈরি করে নিন। এই প্যাকটি ত্বকে লাগিয়ে রাখুন। ১৫ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই প্যাকটি সব ধরণের ত্বকের জন্য প্রযোজ্য। শুষ্ক ত্বকের জন্য এতে আরও এক চা চামচ মধু মেশান আর তৈলাক্ত ত্বকের অধিকারীরা কয়েক ফোঁটা লেবুর রস মেশাতে পারেন।

২। ময়দা এবং চন্দনের ফেসপ্যাক
এক চা চামচ ময়দা, এক চা চামচ চন্দন গুঁড়া, এক চা চামচ গুঁড়া দুধ ও প্রয়োজনমতো গোলাপজল মিশিয়ে পাতল প্যাক তৈরি করুন। এই প্যাক মুখ এবং ঘাড়ে ভাল করে লাগিয়ে নিন। শুকিয়ে গেলে ঘষে ঘষে ধুয়ে ফেলুন। এটি ত্বক পরিষ্কার করার সাথে সাথে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে থাকে।

৩। গাজরের ফেসপ্যাক
এক বা দুটি গাজর কুচি করে ব্লেন্ড করে নিন। এর সাথে আধা টেবিল চামচ মধু মিশিয়ে নিন। গাজর এবং মধুর প্যাক মুখে লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

৪। মধু এবং হলুদের প্যাক
এক টেবিল চামচ মধু এবং আধা চা চামচ হলুদের গুঁড়ো একসাথে মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাকটি সম্পূর্ণ ত্বকে ভাল করে লাগান। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই প্যাকটি সপ্তাহে একবার ব্যবহার করুন।

৫। আলুর ফেসপ্যাক
এক চামচ চটকানো আলুর পেস্টের সাথে আধা চামচ টকদই মিশিয়ে নিন। প্রথমে মুখ পানি দিয়ে ভাল করে পরিষ্কার করে নিন। এরপর প্যাকটি ত্বকে ব্যবহার করুন। ১৫ মিনিট পর শুকিয়ে গেলে পানি দিয়ে মুখ ধুয়ে নিন। আলু ত্বক পরিষ্কার করে, ত্বকের কালো দাগ দূর করতে সাহায্য করে। এর ভিটামিন সি, ভিটামিন এ, ভিটামিন বি, ফসফরাস, পটাশিয়াম, প্রোটিন এবং আয়রন সম্পূর্ণ ত্বকের যত্ন নিয়ে থাকে।

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)