JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

কম্পিউটারে যেসব বার্তা বিড়ম্বনায় ফেলে

কম্পিউটার টিপস 12th Sep 2016 at 9:55am 359
কম্পিউটারে যেসব বার্তা বিড়ম্বনায় ফেলে

কম্পিউটারে কাজ করতে গিয়ে নানা ধরনের অপ্রীতিকর আর অনাকাঙ্ক্ষিত বার্তা দেখা দেয়। এটি বন্ধ না করা পর্যন্ত একের পর এক বার্তা দিয়ে বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি করে। এমন পরিস্থিতি থেকে পরিত্রাণের উপায় এখানে দেওয়া হলো।

ডিস্কের অপেক্ষমাণ ফাইল: কম্পিউটারে অনেক সময় You have files waiting to be burned to disc বার্তাটি দেখায়। এটি দেখিয়ে বলতে চায়, আপনার কিছু অপেক্ষমাণ ফাইল ডিস্কে রাইট করুন। কিন্তু অনেক সময় এটি নিজের অজান্তেই তৈরি হয়ে যায়। সহজে এটি দূর করতে মাই কম্পিউটার খুলুন। এখানে সিডি/ডিভিডি ড্রাইভে মাউসের ডান বোতাম চেপে Delete temporary files-এ ক্লিক করুন। একটি বার্তা দেখিয়ে সম্মতি জানতে চাইবে, এখানে Yes বোতাম চাপুন। অপ্রয়োজনীয় অপেক্ষমাণ ফাইলগুলো মুছে যাবে। এটি করার পরও যদি বার্তাটি দেখায়, তাহলে Win Key + R চেপে রান চালু করুন। এখানে shell: cd burning লিখে এন্টার চাপুন। Temporary Burn Folder খুলে যাবে। এখানে থাকা সব ফাইল CTRL + A একসঙ্গে চেপে সব ফাইল নির্বাচন করে SHIFT + DEL চেপে সেটিকে মুছে ফেলুন। তাহলে আর এমন অপ্রীতিকর বার্তা দেখাবে না।

নতুন ড্রাইভ পাওয়া গেছে: অনেক সময় হুটহাট টাস্কবারের কোনায় Found New Hardware বার্তা দেখায়। কম্পিউটারে নতুন কোনো যন্ত্রাংশ পাওয়া গেলে এমন বার্তা দেখায়। কিন্তু অনেক সময় নতুন যন্ত্রাংশ না লাগালেও এটি দেখাতে পারে। এটি সহজে বন্ধ করতে Win Key + R চেপে রান চালু করুন। এখানে gpedit.msc লিখে এন্টার বোতাম চাপুন। এবার এখানে Computer Configuration > Administrative Templates > System খুলুন। ডান পাশে Device Installation-এ পরপর দুইবার ক্লিক করে খুলুন। এখানে Turn off “Found New Hardware”balloons during device installation-এ ক্লিক করে সেটি খুলুন। নতুন উইন্ডো এলে Enabled লেখায় টিক চিহ্ন দিয়ে নিচে এসে ওকে বোতাম চাপুন। তাহলে আর যখন-তখন বিরক্তিকর কোনো বার্তা দেখাবে না। এটি আবার সক্রিয় করতে চাইলে আগের নিয়মে গিয়ে শুধু Not Configured-এ টিক চিহ্ন দিয়ে আবার ওকে বোতাম চাপলেই বার্তা দেখা যাবে।

Googleplus Pint
Like - Dislike Votes 10 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)