JanaBD.ComLoginSign Up

দশ বছর পর আর্টসেল!

মিউজিক ক্যাফে 12th Sep 2016 at 2:06pm 264
দশ বছর পর আর্টসেল!

খবরটি গ্লিটজকে নিশ্চিত করলেন আর্টসেল-এর লিড গিটারিস্ট এরশাদ।

তিনি বলেন, “অবশেষে আমাদের শ্রোতাদের জন্য আমরা নতুন অ্যালবাম প্রকাশ করতে যাচ্ছি। অ্যালবামটির নাম রাখা হয়েছে ‘অতৃতীয়’।

অ্যালবামের নাম ‘অতৃতীয়’ কেন?

উত্তরে এরশাদ বলেন,“এটা আমাদের তৃতীয় অ্যালবাম, তাই। তবে এটা ঠিক ‘অতৃতীয়’ নাম রাখার নেপথ্যে একটা কারন তো আছেই। এখন কিছুই বলতে চাইছিনা কারণ, অ্যালবামে একটা চমক আছে। এটা আমাদের তৃতীয় অ্যালবাম তাই এর নেপথ্যে একটা বার্তা রয়েছে যা এই মূর্হুতে আমরা গোপন রাখতে চাই।”

‘অতৃতীয়’ অ্যালবাম প্রকাশে বিলম্বের কারণটাও ভেঙে বললেন এরশাদ।

গ্লিটজকে তিনি বলেন, “আজ থেকে দশ বছর আগে আমাদের ‘অনিকেত প্রান্তর’ অ্যালবামটি প্রকাশের পরেই আমাদের প্রত্যাশা ছিলো খুবই তাড়াতাড়ি শ্রোতাদের আমাদের তৃতীয় অ্যালবামটি উপহার দেওয়ার। কিন্তু সেটা সম্ভব হয়ে উঠে নি। কারন বিগত দশ বছরের মধ্যে আমাদের ব্যক্তিগত জীবনে অনেক বড় বড় ঘটনা ঘটে গিয়েছে।”

তবে এই বিরতির নেপথ্যে কোনো ‘অস্বাভাবিক কারণ’ নেই বলেই দাবি করেন এরশাদ।

“এরমধ্যে অনেকেই বিয়ে করে নতুন জীবন শুরু করলো। তখন পরিবারকে সময় দেয়া, জীবন নিয়ে নতুন করে চিন্তা করা- এটা প্রায় সবার মধ্যেই চলে আসলো। আসলে এই ধরনের সময়ের মধ্যে দিয়ে সবাই তার যায়। মিউজিকের যে গতিটা আমাদের জীবনে ছিলো হয়ত অন্যান্য বিষয়গুলোকে প্রাধাণ্য দেওয়ার কারনে সেটা কিছুটা বাধাগ্রস্থ হয়েছিলো।

এটা খুবই স্বাভাবিক ঘটনা। এছাড়া অন্য কোন ঘটনা ছিলো না।”

অ্যালবামে আর্টসেলের লাইন আপের সদস্য এরশাদ, লিঙ্কন, সাজু এবং সেজান-- সবাই রয়েছেন।

দশ বছর পরে আর্টসেলের নতুন অ্যালবামটি নিজেদের পুরনো ভক্তদের নাকি নতুন প্রজন্মের জন্য?

উত্তরে এরশাদ বলেন, “আর্টসেল হলো হেভি মেটাল ব্যান্ড। শ্রোতারা মূলত আমাদেরকে হেভি মেটাল ব্যান্ড হিসেবেই গ্রহন করেছে। কিন্তু তারপরেও আমরা মূলধারার শ্রোতাদেরকে পেয়েছি। কিন্তু যারা আমাদের গানের নিয়মিত শ্রোতা মূলত তাদের জন্যই আমাদের এই নতুন অ্যালবাম।

তাদেরকেই আমরা আমরা আনন্দ দিতে চাই। নতুন প্রজন্মের ছেলেমেয়েদের এই অ্যালবাম কেমন লাগবে তা জানি না তবে আমাদের ভক্তদের এই অ্যালবাম ভালো লাগবে এটা নিশ্চিত।”

অ্যালবামটিতে মোট গান থাকছে মোট ১০টি।

প্রথম অ্যালবাম ‘অন্য সময়’-এর পর ‘অনিকেত প্রান্তর’ প্রকাশে আর্টসেল সময় নিয়েছিল ৪ বছর। এর ‘অতৃতীয়’ বের হচ্ছে এক দশক পরে। তাহলে কি চতুর্থ অ্যালবামের জন্য একযুগ অপেক্ষা করতে হবে?

এরশাদ হেসে বললেন, “মোটেই না। এরপরের অ্যালবাম গুলো খুব তাড়াতাড়ি প্রকাশ করা হবে। হয়ত এক-দুই বছরের মধ্যে অ্যালবাম প্রকাশিত হবে। তাছাড়া, ব্যান্ডের বাইরে আমরা কখনও কোনো কাজ করিনি। আমার কিংবা লিংকনের কোন সলো ক্যারিয়্যারও নেই। তবে তৃতীয় অ্যালবামে পরে আমাদের অনেক বেশি পাওয়া যাবে।”

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 7 - Rating 7.1 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)