JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

বয়সের ছাপ দূর করতে চারটি ফেসপ্যাক

রূপচর্চা/বিউটি-টিপস 14th Sep 2016 at 1:00pm 327
বয়সের ছাপ দূর করতে চারটি ফেসপ্যাক

তারুণ্য ধরে রাখতে আজকাল অনেকেই হাজার হাজার টাকা খরচ করছেন। মনমতো ফল না পেয়ে অসন্তুষ্ট হচ্ছেন। এ ক্ষেত্রে নিয়মিত প্রাকৃতিক উপাদান ব্যবহার করে ভালো ফল পেতে পারেন। তবে যেকোনো কাজে অবশ্যই একটু সময় এবং প্রচেষ্টা প্রয়োজন।

• বয়সের ছাপ দূর করতে কার্যকর এমনই চারটি ফেসপ্যাক তৈরি এবং ব্যবহারের পরামর্শ নিচে দেওয়া হয়েছে। চলুন, একনজর দেখে নিই.....

→ ফেসপ্যাক : ১
যা যা লাগবে : ডিম, লেবুর রস ও মধু। ডিম ত্বকে বয়সের ছাপ দূর করতে বেশ উপকারী। লেবুর রসে আছে ভিটামিন সি, যা ত্বকের জন্য খুবই প্রয়োজনীয় এবং মধু ত্বককে ময়েশ্চারাইজ করতে সাহায্য করে।

যেভাবে ব্যবহার করবেন
একটি ডিম ফেটে নিন। তাতে মেশান কয়েক ফোঁটা লেবুর রস ও এক টেবিল চামচ মধু। মিশ্রণটি ত্বকে লাগিয়ে শুকানো পর্যন্ত রাখুন। শেষে মুখ পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই মাস্ক তৈরি করে রেফ্রিজারেটরে রেখে দিতে পারেন। প্রতিদিন একবার এই প্যাক ব্যবহার করার চেষ্টা করুন।

→ ফেসপ্যাক : ২
যা যা লাগবে : নারিকেল দুধ ও অ্যালোভেরা জেল। অ্যালোভেরা ত্বককে ময়েশ্চারাইজ করে বয়সের ছাপ পড়া প্রতিরোধ করে। নারিকেলের দুধ ত্বককে নরম ও মসৃণ করতে সাহায্য করে।

যেভাবে ব্যবহার করবেন
একটি পাত্রে দু-তিন টেবিল চামচ অ্যালোভেরার রস নিয়ে এর সঙ্গে এক কাপ নারিকেল দুধ মেশান। সামান্য পরিমাণ মসুর ডাল মেশাতে পারেন। মুখ ও ঘাড়ে লাগিয়ে ৩০-৪০ মিনিট রেখে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

→ ফেসপ্যাক : ৩
যা যা লাগবে : দুধ ও কোকো পাউডার।

যেভাবে ব্যবহার করবেন
সামান্য কোকো পাউডার ও দুধ দিয়ে পেস্ট তৈরি করে নিন। ঘন পেস্ট হয়ে এলে মুখ ও ঘাড়ে লাগিয়ে নিন। কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

→ ফেসপ্যাক : ৪
যা যা লাগবে : টমেটো ও শসা।

যেভাবে ব্যবহার করবেন
দুটি টমেটো ও একটি শসা একসঙ্গে থেঁতলে নিন। আপনার ত্বক যদি বেশি শুষ্ক হয়, তবে দুই ফোঁটা নারিকেল তেল দিয়ে ঘন পেস্ট করে নিন। মুখে লাগিয়ে কিছুক্ষণ রাখুন এবং শুকিয়ে এলে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এভাবে দিনে দুবার ব্যবহার করতে পারেন।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)