JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

বাধ্য হয়ে অবসরে গিয়েছেন শচীন টেন্ডুলকার!

ক্রিকেট দুনিয়া 14th Sep 2016 at 3:32pm 571
বাধ্য হয়ে অবসরে গিয়েছেন শচীন টেন্ডুলকার!

‘শচীন টেন্ডুলকারকে কি অবসর নিতে বাধ্য করা হয়েছে?’ এ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। তবে ভারতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক সন্দীপ পাতিলের থেকে সরাসরি কোনো উত্তর পাননি প্রতিবেদক।

২০১৩ সালে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০০তম টেস্ট খেলে অবসরে যান ভারতের ব্যাটিং ঈশ্বর শচীন টেন্ডুলকার। ওই ম্যাচের আগের শচীন টেন্ডুলকার নিজেই তার অবসরের ঘোষণা দেন।

তবুও তার অবসর নিয়ে এখনো ধোঁয়াশা রয়েছে। টেন্ডুলকার কি নিজ থেকেই অবসরের সিদ্ধান্ত নিয়েছেন? যদি নিয়েই থাকেন তাহলে নিজের সিদ্ধান্ত বিসিসিআই, নির্বাচক ও টিম ম্যানেজমেন্টকে জানানোর পর তারা কী বলেছিল? তারা কি টেন্ডুলকারকে খেলা চালিয়ে যেতে অনুরোধ করেছিল? নাকি নির্বাচক ও টিম ম্যানেজমেন্টই তাকে বলেছিল, এখনই সেরা সময় অবসর নেওয়ার!

ভারতের অনেক গণমাধ্যম বলছে, টেন্ডুলকারকে জানিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মুম্বাইয়ের ওয়াংখেড়েতে ‘বিদায়ী টেস্টের’ আয়োজন করা হয়। গুঞ্জন রয়েছে আরো অনেক কিছু নিয়েই। তবে সন্দীপ পাতিল কোনো কিছু নিয়েই মুখ খোলেননি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, টেন্ডুলকারকে অবসর নিতে বাধ্য করতেও পারে টিম ম্যানেজমেন্ট। এর প্রথম কারণ বয়স, দ্বিতীয় অফ ফর্ম। বর্তমানে টেন্ডুলকারের বয়স ৪৩ বছর। তিনি ৩৯ বছর বয়সে অবসরে যান।

অবসরের আগে ধারাবাহিকভাবেই খারাপ সময় পার করছিলেন শচীন। বিদায়ী টেস্টের আগে ২০১১ সালের জানুয়ারিতে সর্বশেষ সেঞ্চুরি করেছিলেন টেন্ডুলকার। তবে দুবার নব্বইয়ের ঘরে আউট হয়েছিলেন। সর্বশেষ ২০ ইনিংসে পঞ্চাশ পেরিয়েছেন তিনবার। নিজের শেষ ইনিংসে ব্যাট হাতে ৭৪ রান করেছিলেন টেন্ডুলকার। ম্যাচটিতে এক ইনিংস ও ১২৬ রানে জিতেছিল ভারত।

ভারতের ব্যাটিং জিনিয়াসের অবসর নিয়ে সরাসরি কোনো উত্তর দেননি পাতিল। তবে অবসর নিয়ে একটি প্রশ্নের জবাবে বলেন, ‘বিসিসিআই ও নির্বাচক প্যানেলের মধ্যে এমন কিছু বিষয় নিয়ে আলোচনা হয় যেগুলো গোপনীয় এবং যেগুলো কখনোই প্রকাশ করা যাবে না।’

পাতিলের সঙ্গে বিসিসিআইয়ের চুক্তি সেপ্টেম্বরে শেষ হচ্ছে। তার সময়ে টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে পৌঁছতে পেরেছিল ভারত। তবে নানা ঘটনা ও অঘটনের কারণে ভারতীয় ক্রিকেটে স্মরণীয় হয়ে থাকবেন তিনি। টেন্ডুলকারের পর যে তার সময়ে মহেন্দ্র সিং ধোনিও অবসরে গিয়েছেন!

তথ্যসূত্রঃ এনডিটিভি

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 3.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)