JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

ভারতে কেবল স্পিনই খেলছে নিউজিল্যান্ড!

ক্রিকেট দুনিয়া 14th Sep 2016 at 6:19pm 572
ভারতে কেবল স্পিনই খেলছে নিউজিল্যান্ড!

ছয় সপ্তাহের ভারত সফরে তাদের জন্য কি অপেক্ষা করছে খুব ভালোই জানা আছে নিউজিল্যান্ড দলের। তাই নিজেদের যথা সম্ভব তৈরি করে নিতে ব্যস্ত তারা। ভারতে পৌঁছানোর পর থেকে কিউই দল কেবল স্পিন খেলাকেই ধ্যান-জ্ঞান করে ফেলেছে।

আজ বুধবার কোটলায় নিউজিল্যান্ড দলের নেট সেশনটাই ধরা যাক। সেখানে লেগ-স্পিনার ইশ সোধি, অফ-স্পিনার মার্ক ক্রেগ ও বাঁ হাতি স্পিনার মিচেল স্যান্টনার লাগাতার হাত ঘুরিয়ে গেলেন। তাদের স্পিন খুব মনযোগ নিয়ে খেললেন ব্যাটসম্যানরা। ২ ঘণ্টার সেশনের প্রায় পুরোটাই ছিল এই কাণ্ড। এতে অবশ্য দুটি কাজ হচ্ছে। ব্যাটসম্যানদের ভারতের মাটিতে স্পিনার খেলা হচ্ছে। আর স্পিনারদের ভারতের মাটি বুঝতে লাগাতার বল করাও হচ্ছে।

নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামস স্বীকার করেছেন, ভারতে স্বাগতিক স্পিনারদের খেলা তাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ। কারণ, নিজেদের কন্ডিশনে ভারতের স্পিনাররা আরো ভয়ঙ্কর। দুই দলের মধ্যে আসন্ন সিরিজে এই স্পিনই হতে পারে ব্যবধানের কারণ।

নেট সেশনে দুটি নেট ছিল স্লো বোলারদের জন্য। সেখানে নেট বোলাররাও ছিলেন। সোধি বিরামহীন বল করে যেত পারেন। ভারতীয় বংশোদ্ভুত খেলোয়াড় অন্য দুই স্পিনারের চেয়ে অনেক বেশি বল করলেন। এবারের সফরে তিন টেস্ট ও পাঁচ ওয়ানডের সিরিজ খেলবে নিউজিল্যান্ড। আগে টেস্ট সিরিজ। ২২ সেপ্টেম্বর শুরু হবে প্রথম ম্যাচ।

তথ্যসূত্রঃ বিডি২৪লাইভ

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)