JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

বাংলাদেশকে শক্ত প্রতিপক্ষ মানছেন ইংল্যান্ডের ব্যাটিং কোচ

ক্রিকেট দুনিয়া 15th Sep 2016 at 6:16pm 528
বাংলাদেশকে শক্ত প্রতিপক্ষ মানছেন ইংল্যান্ডের ব্যাটিং কোচ

শুক্রবার ইংল্যান্ড বাংলাদেশ সফরের জন্য দল ঘোষণা করবে। তার আগে ইংলিশ অভিজাত দৈনিক গার্ডিয়ানকে ইংলিশ দলের ব্যাটিং কোচ মার্ক রামপ্রকাশ এই সফর নিয়ে দিলেন বড় সাক্ষাৎকার। সেখানে বাংলাদেশকে নিয়মিত উন্নতি করা একটি দেশ হিসেবেই উল্লেখ করেছেন সাবেক এই ব্যাটসম্যান। টাইগার ক্রিকেটারদের প্রতিও সমীহ প্রকাশ করেছেন। সেই সাথে এও বলেছেন, নিরাপত্তা ওখানে কোনো সমস্যা বলে মনে হয় না তার। এই সফরে যেতে তার কোনো আপত্তি নেই।

ইংল্যান্ডের ওয়ানডে অধিনায়ক এউইন মরগ্যান ও ওপেনিং ব্যাটসম্যান অ্যালেক্স হেলস বাংলাদেশে যাবেন না। তারা নিরাপত্তা ইস্যুতে নিয়েছেন এই সিদ্ধান্ত। তবে তাদের এই সিদ্ধান্তকে সম্মান করেন ৪৭ বছরের রামপ্রকাশ। কিন্তু বাংলাদেশ সফর করাটাকে দারুণ গুরুত্ব দেন তিনি, "বাংলাদেশ সবসময় উন্নতি করছে। যদিও টেস্ট তারা কম খেলে। এই কারণে আমাদের সফরের প্রতিশ্রুতি পূর্ণ করা উচিৎ। বাংলাদেশের টেস্ট খেলা দরকার। যতোটা পারি আমরা তাদের সহা্য়তা করবো।"

২০১৫ ওয়ানডে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ইংল্যান্ডকে বিদায় করে দিয়েছিল বাংলাদেশ। এরপর টাইগাররা একে একে সিরিজ হারিয়েছে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ভারতের মতো প্রতিষ্ঠিত ও শক্তিশালী দলকে। এইসব প্রসঙ্গ টেনে রামপ্রকাশ বলেছেন, "বাংলাদেশের ভালো ক্রিকেটার আছে। তারা যোগ্য দল হিসেবেই গত বছরের বিশ্বকাপে ইংল্যান্ডক হারিয়েছিল। আমরা তাই জানি ওরা খুব ভালো ওয়ানডে দল। তবে তাদের ক্রিকেটাররা টেস্ট খেলোয়াড় হিসেবে নিজেদের প্রকাশের ইচ্ছের কথা বলে। সেটিকে স্বাগত জানিয়ে বাংলাদেশকে আমাদের সহায়তা করা উচিৎ।"

রামপ্রকাশ ১৯৯১ থেকে ২০০২ পর্যন্ত ইংল্যান্ড দলে খেলেছেন। ৫২টি টেস্টে তার ২টি সেঞ্চুরি। করেছিলেন ২,৩৫০ রান। ১৮টি ওয়ানডে খেলেছিলেন। কিন্তু এই পরিসংখ্যান রামপ্রকাশের সামর্থ্যের সত্যিকারের কথাটা বলে না। ফার্স্ট ক্লাস ক্রিকেটে তার ১১৪টি সেঞ্চুরি আছে। ইংল্যান্ডের ইতিহাসেরও অন্যতম সেরা ব্যাটসম্যান তিনি।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)