JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

ত্বক সুস্থ রাখবে এই ৫টি হাইড্রেটিং প্যাক

রূপচর্চা/বিউটি-টিপস 16th Sep 2016 at 12:34pm 166
ত্বক সুস্থ রাখবে এই ৫টি হাইড্রেটিং প্যাক

ব্যস্ত এই জীবনে প্রতিদিন নিয়ম করে ত্বকের যত্ন নেওয়া বেশ কঠিন। এমনকি সঠিক খাওয়া দাওয়া, পর্যাপ্ত ঘুম কোনটাই করা হয় না। আর এই প্রভাব আমাদের ত্বকের উপর পড়ে থাকে। দিন দিন ত্বক পানি শূন্য, লাবণ্যহীন হয়ে যায়। ত্বকের এই লাবণ্য ফিরিয়ে আনতে হাইড্রেটিং মাস্ক বেশ কার্যকর।

• এমন কিছু হাইড্রেটিং মাস্ক নিয়ে আজকের এই ফিচার.....

১। বাটার মিল্ক
অ্যাসটিক অ্যাসিড এবং অ্যান্টি অক্সিডেন্ট সমৃদ্ধ বাটার মিল্ক ক্ষতিগ্রস্ত ত্বক ঠিক করে। এবং ত্বকের ময়লা, ধুলোবালি দূর করে দেয়।

১/৪ কাপ বাটার মিল্ক, ১ টেবিল চামচ বেসন একসাথে মিশিয়ে ঘন প্যাক তৈরি করে নিন। এই প্যাকটি মুখ এবং ঘাড়ে ভাল করে লাগাব। ৩০ মিনিট পর শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই প্যাকটি সপ্তাহে একবার ব্যবহার করুন।

২। কমলা এবং শসার প্যাক
কমলা এবং শসা প্রাকৃতিক ভাবে ত্বক ঠান্ডা করে থাকে। এর ভিটামিন সি এবং অ্যান্টি অক্সিডেন্ট উপাদান ত্বক পুনরুজ্জীবিত করে তোলে।

১ চা চামচ কমলার খোসা কুচি, ১ চা চামচ শসার রস এবং ১ চা চামচ মধু মিশিএ পেস্ট তৈরি করে নিন। এই প্যাকটি ত্বকে স্ক্রাবের মত ব্যবহার করুন। ম্যাসাজ করে ত্বকে লাগান। ৩০ মিনিট পর পানি দিয়ে ভাল করে মুখ ধুয়ে ফেলুন। এটি সপ্তাহে দুইবার ব্যবহার করুন। ত্বকের ময়লা, ধুলো বালি দূর করে ত্বকরে উজ্জ্বলতা বৃদ্ধি করবে নিমিষে।

৩। কলা, টকদই এবং ডিমের প্যাক
একটি কলা ভাল করে ম্যাশ করে নিন। এরসাথে এক চাচামচ টকদই এবং একটি ডিম ভাল করে মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এবার মুখ ধুয়ে নিন। তারপর প্যাকটি মুখে লাগান। ২০ মিনিট পর প্যাক শুকিয়ে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

৪। অ্যালোভেরা এবংস্ট্রবেরি
অ্যালোভেরা এবং স্ট্রবেরির অ্যান্টি অক্সিডেন্ট, অ্যালোসিন এবং অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান ত্বক থেকে টক্সিন পর্দাথ দূর করে দেয়। এবং ত্বক হতে কালো দাগ দূর করে।

স্ট্রবেরি ম্যাশ করে পেস্ট করুন। এরসাথে এক টেবিল চামচ অ্যালোভেরা জেল দিয়ে প্যাক তৈরি করে নিন। এই প্যাকটি ত্বকে ৩০ মিনিট লাগিয়ে রাখুন। প্যাকটি শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই প্যাকটি সপ্তাহে দুইবার ব্যবহার করুন।

৫। নারকেলের দুধ এবং জাফরান
ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে জাফরান ব্যবহার হয়ে আসছে সেই আদি যুগ থেকে। এক টেবিল চামচ নারকেলের দুধে এক চিমটি জাফরান দিয়ে দুই মিনিট জ্বাল দিন। এই মিশ্রণটি ঠান্ডা হওয়ার জন্য ফ্রিজে রেখে দিন। তারপর একটি তুলোর বল মিশ্রণটিতে ভিজিয়ে ত্বকে ব্যবহার করুন। কিছুটা শুকিয়ে আসলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। তারপর এক টুকরো বরফ দিয়ে ত্বকে ম্যাসাজ করুন।

এই প্যাকগুলো ত্বক হাইড্রেইড করে ত্বককে সুস্থ রাখে।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)