JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

যে কারণে বাংলাদেশ সফরে ডাক পেলেন ‘বুড়ো’ বেটি

ক্রিকেট দুনিয়া 17th Sep 2016 at 3:38pm 395
যে কারণে বাংলাদেশ সফরে ডাক পেলেন ‘বুড়ো’ বেটি

বাংলাদেশ সফরের মধ্যদিয়ে দীর্ঘ ১১ বছরের অবসর নিরবতা ভাঙল ইংল্যান্ড টেস্ট দলের খেলোয়াড় গ্যারেথ বেটি। ৩৮ বছর বয়সী বেটির আগমনে স্বাভাবিকভাবেই অনেকের মনে প্রশ্ন জেগেছে কেনও এই অফ স্পিনারকে দলে ডেকেছে ইংলিশ ক্রিকেট বোর্ড। উত্তর পেতে ফিরে যেতে হবে ২০০৩ সালের ঢাকা টেস্টে! ২২ অক্টোবর ঢাকায় দ্বিতীয় টেস্টে অভিষেক হয়েছিল বেটির। অলোক কাপালিকে ফিরিয়ে ক্যারিয়ারের প্রথম উইকেটটি নিয়েছিলেন।

একইভাবে ২০০৫ সালে বাংলাদেশের ইংল্যান্ড সফরেও উইকেট পেয়েছিলেন। তাই বাংলাদেশ সফরে বেটির সেই স্পিন দক্ষতাকে কাজে লাগাতেই তাকে দলে ভিড়িয়েছে ইসিবি।

চট্টগ্রামে প্রথম টেস্ট অনুষ্ঠিত হওয়ার সময় বেটি পা দেবেন ৩৯ বছর বয়সে। তখন ফের উইকেট তুলে নিলে সেটি হবে তার ক্যারিয়ারের ১২তম টেস্ট উইকেট!

শুধু তাই নয়, এই সফরে তার সঙ্গে থাকা তিন স্পিনারদের মধ্যে সবচেয়ে অভিজ্ঞ বেটি। তাই ইসিবি মনে করছে উপমহাদেশে ওই তিন স্পিনারকে ভালোভাবেই গাইড করতে পারবেন তিনি। একই কথা মনে করছেন বেটিও, ‘এই বিষয়ে এখনও কারও সঙ্গে কথা হয়নি। তবে তারা আমার কাছ থেকে যা চাইবে আমি সেটি দিতে পারবো।’

দীর্ঘ ১১ বছর পর দলে ডাক পাওয়াটাকে পরাবাস্তব হিসেবেই অ্যাখ্যা দিয়েছেন বেটি, ‘এটা সত্যিই বাস্তবের সঙ্গে যায় না। আমাকে যেভাবে ফোন করা হয়েছে তাতে আমি সত্যিই গর্ববোধ করছি।’

তথ্যসূত্রঃ এমটিনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)