JanaBD.ComLoginSign Up

এবার বাংলাদেশকে টার্গেট করেছেন জো রুট

ক্রিকেট দুনিয়া 17th Sep 2016 at 3:57pm 607
এবার বাংলাদেশকে টার্গেট করেছেন জো রুট

মাস তিনেক আগের কথা। ইংল্যান্ডের বার্ষিক পুরস্কার বিতরণীর রাত। তার আগের এক বছরে বিস্ময়কর ধারবাহিকতার পুরস্কার জিতলেন জো রুট। জিতলেন হ্যাটট্রিক পুরস্কার। ইংল্যান্ডের বর্ষসেরা টেস্ট ক্রিকেটার, বর্ষসেরা সীমিত ওভার ক্রিকেটের ক্রিকেটারের সাথে হাতে ওঠে বর্ষসেরা সমর্থকদের পছন্দের সেরা খেলোয়াড়ের পুরস্কার। তারপর রুট কি বলেছিলেন জানেন? বলেছিলেন, এখনো পারফেক্ট খেলা খেলতে তার অনেক বাকি। সামনে আরো কঠিন পরিশ্রম করতে হবে।

পারফেকশনের পথে এবার বাংলাদেশকে টার্গেট করেছেন ২৫ বছরের এই প্রতিভাবান ব্যাটসম্যান।

ইংল্যান্ডের টেস্ট আর ওয়ানডে দল ঘোষণা করা হয়েছে। ওয়ানডেতে বিশ্রাম পেয়েছেন রুট। টেস্টে তার ওপরই বড় ভরসা থাকবে ইংলিশদের। ইয়র্কশায়ারের এই ডানহাতি ব্যাটসম্যান কথা বলছেন বাংলাদেশকে খুব সমীহ করেও।

"আমি সত্যি খেলার দিকে মন দিচ্ছি। বাংলাদেশ খুব ভালো দল হিসেবে গড়ে উঠছে। বিশেষ করে ওয়ানডে ক্রিকেটে। আমি যাচ্ছি টেস্ট সিরিজে। সামনে থাকছে লম্বা ভারত সফর। আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ হলো বাংলাদশ সফরকে ওই সিরিজের ওয়ার্ম আপ হিসেবে না দেখা।" দারুণ ধারবাহিক রুট বলেছেন, "আমরা বাংলাদেশকে যথেষ্ট শ্রদ্ধার সাথেই নিচ্ছি। তাদের এমন কয়েকজন ভালো খেলোয়াড় আছে যাদের আন্তর্জাতিক ক্রিকেটে খুব স্পেশাল কিছু করার সামর্থ্য রয়েছে। আমরা ধারাবাহিকতা রাখতে পারলে আমাদের শীতের শুরুটা খুব উপভোগ্যই হবে।"

তা উপভোগ করতে করতেই খেলেন রুট। তিন সংস্করণের ক্রিকেটেই সমান ধারালো তার ব্যাট। আইসিসির টেস্ট র‌্যাঙ্কিংয়ে এখন তিনি দুই নম্বরে। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে জায়গা চারে। পাঁচ নম্বর টি-টোয়েন্টিতে। ৪৬ টেস্টে ৫৪.৮৬ গড়ে ১০ সেঞ্চুরিতে রান ৪০০৫। ৭৮ ওয়ানডেতে ৩০১৭ রান ৮ সেঞ্চুরি এবং ৪৫.৭১ গড়ে। তবে বাংলাদেশের বোলারদের এবার তো আর রুটকে নিয়ে ওয়ানডেতে ভাবতে হচ্ছে না। কিন্তু টেস্টে তাকে কিভাবে রুখবে টাইগাররা?

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 3.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)