JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

টমেটোর তিনটি কার্যকরী ফেস প্যাক

রূপচর্চা/বিউটি-টিপস 17th Sep 2016 at 9:46pm 303
টমেটোর তিনটি কার্যকরী ফেস প্যাক

ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে, অতিরিক্ত তেলতেলে ভাব দূর করতে এবং ত্বক টানটান করতে টমেটো দিয়ে তৈরি ফেস প্যাক ব্যবহার করতে পারেন। সপ্তাহে অন্তত দুদিন এই প্যাক ব্যবহার করলে কালচে দাগ দূর হয়ে ত্বক হবে উজ্জ্বল ও মসৃণ।

• টমেটো দিয়ে কীভাবে এই প্যাক তৈরি করবেন এবং ব্যবহার করবেন সে বিষয়ে নিচে পরামর্শ দেওয়া হয়েছে। এক নজরে চোখ বুলিয়ে নিন.....

ত্বক উজ্জ্বল করার প্যাক
যা যা লাগবে : টমেটোর রস, টক দই ও মধু। টমেটোর রস সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে ত্বককে রক্ষা করে। অন্যদিকে টক দই ত্বকে প্রাকৃতিক ব্লিচের কাজ করে। যা ত্বককে উজ্জ্বল ও নরম করে। আর মধু ত্বকের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে।

যেভাবে ব্যবহার করবেন
প্রথমে একটি টমেটো ভালো করে ব্লেন্ড করে এর সঙ্গে এক চা চামচ টক দই ও এক চা চামচ মধু মিশিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। ভালো করে শুকিয়ে ময়েশ্চারাইজার লাগান।

তেলতেলে ভাব দূর করার প্যাক
যা যা লাগবে : টমেটোর রস ও শসার রস। টমেটোর অ্যান্টিঅক্সিডেন্টস ত্বকের অতিরিক্ত সিবামের নিঃসরণ বন্ধ করে। এর ফলে ত্বকের তেলতেলে ভাব দূর হয়। আর শসার রসে ৯৫ শতাংশ পানি আছে যা ত্বকে পানিশূন্যতা দূর করে ত্বকের জ্বালাপোড়া কমায় এবং অতিরিক্ত তেল নিঃসরণ দূর করে।

যেভাবে ব্যবহার করবেন
প্রথমে টমেটোর খোসা ছাড়িয়ে ভালো করে ব্লেন্ড করুন। এবার এর সঙ্গে এক টেবিল চামচ শসার রস মিশিয়ে ১৫ মিনিট ফ্রিজে রেখে দিন। এরপর এই প্যাক মুখে লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ভিজিয়ে হালকাভাবে ম্যাসাজ করুন। এবার ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

ত্বক টানটান করার প্যাক
যা যা লাগবে : অ্যাভোকাডো ও টমেটোর রস। অ্যাভোকাডোতে অ্যান্টিসেপটিক উপাদান রয়েছে। আর টমেটোতে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্টস। এই দুটি উপাদান একসঙ্গে মিশিয়ে মুখে লাগান। এটি ত্বক টানটান ও মসৃণ করতে সাহায্য করে।

যেভাবে ব্যবহার করবেন
দুই টেবিল চামচ চটকানো অ্যাভোকাডোর সঙ্গে এক টেবিল চামচ টমেটোর রস মিশিয়ে মুখে লাগান। ৩০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)