JanaBD.ComLoginSign Up

নতুন স্মার্টফোন : আসছে লেনোভো জেড২ প্লাসের দুটি সংস্করণ

মোবাইল ফোন রিভিউ 19th Sep 2016 at 6:59pm 286
নতুন স্মার্টফোন : আসছে লেনোভো জেড২ প্লাসের দুটি সংস্করণ

চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান লেনোভো নিয়ে আসতে যাচ্ছে নতুন স্মার্টফোন লেনোভো জেড২ প্লাস। আগামী বৃহস্পতিবার ভারতের বাজারে ছাড়া হবে ফোনটি। দিল্লিতে এক অনুষ্ঠানের মাধ্যমে ফোনটি উন্মুক্ত করা হবে।

গত মে মাসে চীনে ছাড়া হয়েছিল লেনোভোর নতুন স্মার্টফোন লেনোভো জুক জেড২। সেই মডেলের ফোনটিই ভারতের বাজারে ছাড়া হবে ‘লেনোভো জেড২ প্লাস’ নামে।

দুটি আলাদা সংস্করণে ছাড়া হবে ফোনটি। একটিতে থাকছে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ, অন্যটিতে থাকবে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবির স্টোরেজ। দুটি সংস্করণেই থাকবে ডুয়েল সিম। কাজ করবে ফোরজি ও থ্রিজি নেটওয়ার্কে।


ফোনটি চলবে অ্যানড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেমে। নিরাপত্তার জন্য থাকছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। থাকছে পাঁচ ইঞ্চি ফুল এইচডি (১০৮০x১৯২০ পিক্সেলস) ডিসপ্লে। স্ক্রিনটিতে রয়েছে ২ দশমিক ৫ডি কার্ভড হাই-ফাইবার গ্লাস। এটি চলবে ২ দশমিক ১৫ গিগাহার্জের স্ন্যাপড্রাগন ৮২০ এসওসি প্রসেসরে।

ফোনটিতে রিয়ার ক্যামেরা থাকবে ১৩ মেগাপিক্সেলের। ক্যামেরায় থাকবে ইআইএস, এফ/২.২ অ্যাপারচার এবং পিডিএএফ। ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৮ মেগাপিক্সেলের। ফ্রন্ট ক্যামেরায় থাকবে এফ/২.০ অ্যাপারচার। এতে ব্যাটারি রয়েছে ৩৫০০ এমএএইচের। ফাস্ট চার্জিং সুবিধার কারণে এক ঘণ্টায় ৮০ শতাংশ পর্যন্ত চার্জ সম্পন্ন করা যাবে।

কানেক্টিভিটির জন্য রয়েছে ফোরজি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১ এ/বি/জি/এন/এসি, ব্লুটুথ ভি৪ দশমিক ১ বিএলই এবং ইউএসবি ২ দশমিক ০ টাইপ-সি পোর্ট। তবে সেটটির দাম কত সে বিষয়ে কিছু জানানো হয়নি।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)