JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

শেষ ম্যাচটা আসলে খেলে ফেলেছেন আফ্রিদি!

ক্রিকেট দুনিয়া 20th Sep 2016 at 1:24pm 693
শেষ ম্যাচটা আসলে খেলে ফেলেছেন আফ্রিদি!

দেশের জার্সি শরীরে শেষ আন্তর্জাতিক ম্যাচটা আসলে খেলে ফেলেছেন শহীদ আফ্রিদি! পাকিস্তানের সাবেক অধিনায়কের তাই দেশের হয়ে খেলে মাঠ থেকে অবসর ঘোষণার আর কোনো সুযোগ নেই। তাদের ক্রিকেট বোর্ড পিসিবি এই সুযোগ দেবে না কিংবদন্তি অল-রাউন্ডারকে।

প্রধান নির্বাচক ইনজামাম-উল হক দুবাইয়ে সোমবার বললেন, "আমার মতে আফ্রিদিকে বিদায়ী ম্যাচ খেলার সুযোগ দেওয়া উচিৎ। যাতে সে ঠিকমতো অবসরের ঘোষণা দিয়ে সম্মানের সাথে বিদায় নিতে পারে।" ইনজামাম তাই পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খানের সাথে আলাপ করেছিলেন। দুজন মিলে সিদ্ধান্ত নিয়েছিলেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে দলের ১৬তম সদস্য হিসেবে নেওয়া হবে ৩৬ বছরের আফ্রিদিকে। সিরিজের শেষ ম্যাচ খেলে অবসরের ঘোষণা দেবেন। কিন্তু তা কেচে গেল কিভাবে?

ইনজামাম বলছেন না। তবে পিসিবির একটি সূত্র জানাচ্ছে, শীর্ষ কর্মকর্তা নাজাম শেঠি এই পরিকল্পনার বিরুদ্ধে দাঁড়িয়েছিলেন। "এটা ঠিক যে শাহরিয়ার ও ইনজামাম আফ্রিদিকে আমিরাতে খেলানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। আফ্রিদির সাথে এ নিয়ে আলোচনাও হয়েছিল। কিন্তু শেঠি এর বিরুদ্ধে গিয়ে বললেন, এতে করে ভুল উদাহরণ সৃষ্টি হবে। আফ্রিদিকে সম্মানও করা হবে না।" পিসিবির সূত্রটি জানাচ্ছে, "শেঠি বলেন, নির্বাচকরা আফ্রিদিকে যোগ্য মনে করলে ১৫ জনের দলে নেয় না কেন! তার এই তর্ক যুক্তিসঙ্গত মনে হয় সবার। তাই শেঠি একটি ইভেন্টের মাধ্যমে আফ্রিদিকে বিদায় দেওয়ার জন্য তার সাথে কথা বলবেন।"

সংযুক্ত আরব আমিরাতের সাথে সিরিজের পর পাকিস্তানের পরবর্তী টি-টোয়েন্টি আগামী এপ্রিলে। আর মনে হচ্ছে না পিসিবি আফ্রিদিকে আর সুযোগ দেবে। সুতরাং, আন্তর্জাতিক ম্যাচ খেলে আফ্রিদির বিদায় নেওয়ার সুযোগই আর থাকছে না। এর অর্থ হরো, গেল টি-টোয়েন্টি বিশ্বকাপেই ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচটা খেলে ফেলেছেন বুম বুম আফ্রিদি। -কালের কন্ঠ

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)