JanaBD.ComLoginSign Up

কম দামি ফিচার ফোন নিয়ে এলো মাইক্রোসফট

মোবাইল ফোন রিভিউ 20th Sep 2016 at 9:01pm 582
কম দামি ফিচার ফোন নিয়ে এলো মাইক্রোসফট

এ বছরেই লুমিয়া স্মার্টফোনের উৎপাদন ও বিক্রি বন্ধ করে দিচ্ছে মাইক্রোসফট। আর তাই আর কোনো নতুন লুমিয়া ফোন বাজারে আসবে না। উইন্ডোজ অপারেটিং সিস্টেমে চালিত ফোনগুলো আশানুরূপ সাড়া ফেলতে না পারায় আবারও কম দামের ফিচার ফোনের দিকেই নজর দিচ্ছে মাইক্রোসফট।

তবে ফিচার ফোনে নতুন কিছু সুবিধা যোগ করতে চাচ্ছে মাইক্রোসফট। এর মধ্যে সেলফি ক্যামেরা অন্যতম। এ রকমই একটি ফোন নকিয়া ২১৬। এ খবর জানিয়েছে ফোনবিষয়ক ওয়েবসাইট জিএসএমএরিনা ডটকম।

ফোনটিতে রয়েছে ২ দশমিক ৪ ইঞ্চির কিউভিজিএ স্ক্রিন। রিয়ার ও ফ্রন্ট দুটো ক্যামেরাই ০ দশমিক ৩ মেগাপিক্সেলের। দুই ক্যামেরাতেই রয়েছে এলইডি ফ্ল্যাশ। ক্যামেরা দিয়ে ভিডিও রেকর্ড করা যাবে।

এ ছাড়া অপেরা ওয়েব স্টোর থেকে অ্যাপ নামিয়ে ইনস্টল করে নিতে পারবেন ব্যবহারকারীরা। ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে টর্চ, এফএম রেডিও, এমপি থ্রি ও ভিডিও প্লেয়ার। হ্যান্ডসেটটির ফোনবুকে যোগ করা হয়েছে দুই হাজার কন্টাক্ট নম্বর রাখার সুবিধা।

ফোনটিতে রয়েছে ১৬ এমবি র‍্যাম। বিল্টইন অ্যাপ হিসেবে রয়েছে অপেরা ব্রাউজার, ফেসবুক, টুইটার। দীর্ঘ সময় চার্জ ধরে রাখার জন্য নকিয়া ২১৬ ফোনটিতে দেওয়া হয়েছে ১০২০ এমএএইচের ব্যাটারি। রয়েছে ৩ দশমিক ৫ মিলিমিটারের অডিও জ্যাক। সিঙ্গেল ও ডুয়েল সিমের দুটি সংস্করণে পাওয়া যাবে ফোনটি।

সায়ান, রুপালি ও কালো এই তিন রঙে ছাড়া হয়েছে ফোনটি। ফোনটির দাম রাখা হয়েছে ৩৭ মার্কিন ডলার।

সূত্রঃ এনটিভি অনলাইন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)