JanaBD.ComLoginSign Up

ডাবের পানিতে রূপচর্চা

রূপচর্চা/বিউটি-টিপস 21st Sep 2016 at 5:37pm 270
ডাবের পানিতে রূপচর্চা

কিছু গুণের কারণে সবার কাছেই ডাবের পানির বেশ কদর । বিশেষ করে গরমের সময় শরীর তরতাজা রাখতে ডাবের পানির তুলনা হয় না। প্রচণ্ড গরমের সময় এ পানি অন্যরকম তৃপ্তি এনে দেয়। সুস্থতা থেকে শুরু করে রূপচর্চায়ও ডাবের পানির অবদান অনেক।

শুধুমাত্র ত্বকের ক্ষেত্রেই না, চুলের জন্য ও অনেক উপকারী। ত্বক ও চুলের ক্ষেত্রে ঘরোয়া কিছু টিপস........

→ ত্বক পরিষ্কার ও কোমল করার ক্ষেত্রে ডাবের পানি প্রাকৃতিক স্ক্রাব হিসেবেও কাজ করে। এজন্য ১ টেবিল চামচ মসুরের ডাল বাটার সাথে ১ টেবিল চামচ ডাবের পানি মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। পরে তা আলতো করে ২ মিনিট ম্যাসজ করে ধুয়ে ফেলুন।

→ ডাবের পানি চুলের জন্যও অনেক উপকারী। এটি আপনার চুলের গোঁড়ায় ভালোভাবে মাস্যাজ করুন, পরে চুল পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি আপানর চুলের গোঁড়া মজবুত করে, চুলের রুক্ষ ভাব দূর করে, চুলের ভেঙ্গে যাওয়া প্রতিরোধ করে, চুল বৃদ্ধিতে সাহায্য করে। ডাবের পানি চুলের জন্য ভালো

→ ডাবের পানি ত্বকের জন্য অনেক উপকারী। সাধারণভাবে ডাবের পানি তুলাতে ভিজিয়ে ত্বকে প্রয়োগ করুন। ৩০ মিনিট এটি রেখে পরে ধুয়ে ফেলুন। এটি আপনার ত্বক আর্দ্র, সতেজ ও কোমল রাখতে সাহায্য করবে।

→ ১-২ চা চামচ মুলতানি মাটির সাথে ডাবের পানি মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। পরে তা ত্বকে লাগান। এটি শুকানো পর্যন্ত অপেক্ষা করুন, পরে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি আপনি প্রতিদিন প্রাকৃতিক স্ক্রাব হিসেবে ব্যবহার করতে পারেন। এটি আপানর ত্বকের তামাটে ভাব দূর করতে ও ত্বক উজ্জ্বল করতে সাহায্য করবে।

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)