JanaBD.ComLoginSign Up

তেল ও পেট্রোলিয়াম জেলি ত্বকে কী কাজ করে?

রূপচর্চা/বিউটি-টিপস 22nd Sep 2016 at 10:02am 365
তেল ও পেট্রোলিয়াম জেলি ত্বকে কী কাজ করে?

প্রাকৃতিকভাবে রূপচর্চা করার ক্ষেত্রে প্রয়োজনীয় অয়েল, নারকেল তেল, পেট্রোলিয়াম জেলি ইত্যাদি প্রাচীন যুগ থেকে বিশেষ অবদান রাখছে। আজও সুন্দর এবং উজ্জ্বল ত্বক ধরে রাখতে এই উপাদানগুলোর আবেদন এতটুকু কমেনি।

• এই উপাদানগুলো ব্যবহার করে কীভাবে ত্বকের উজ্জ্বলতা ধরে রাখবেন, এ বিষয়ে নিচে চারটি পরামর্শ দেওয়া হয়েছে। চলুন, একনজরে দেখে নেওয়া যাক.....

১. ফাউন্ডেশন বা কনসিলার ব্যবহারের সময় এক ফোঁটা ল্যাভেন্ডার, রোজ অথবা অ্যাভোকাডো অয়েল মিশিয়ে নিতে পারেন। এতে ত্বকে কৃত্রিমতা দূর হয়ে প্রাকৃতিকভাবে উজ্জ্বল দেখাবে। এ ছাড়া এটি ত্বকের আর্দ্রতা ধরে রাখতেও সাহায্য করে।

২. হালকা নারকেল তেল গাল ও কপালে ম্যাসাজ করে নিতে পারেন। এটি ব্যবহার করে মেকআপ ছাড়া ত্বককে হাইলাইট করা সম্ভব। পরিপূর্ণ হাইলাইট লুক আনতে সঙ্গে আপনার গোল্ডেন, ভ্যানিলা বা রোজ পাউডার হাইলাইটার ব্যবহার করতে পারেন।

৩. ঠোঁট ও চোখে পেট্রোলিয়াম জেলি ব্যবহার করুন। চোখ আইশেডো কিংবা ঠোঁটে লিপকালার ব্যবহারের পর গ্লসি লুক আনতে এই উপাদান বেশ কার্যকর।

৪. জেল বা ক্রিম ব্যবহার করে এক নিমেষেই উজ্জ্বলতা পেতে পারেন। তবে এটি পুরো মুখে ব্যবহার করবেন না। নির্দিষ্ট কিছু স্থানে, যেমন—গাল, কপালের মাঝে, আইব্রো, নাকের ওপরের হাড়ে, ঠোঁটের ওপর ইত্যাদি স্থান হাইলাইট করতে পারেন।

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)