JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

অ্যালোভেরা জুসের বিস্ময়কর ৭ স্বাস্থ্য উপকারিতা

সাস্থ্যকথা/হেলথ-টিপস 22nd Sep 2016 at 1:37pm 326
অ্যালোভেরা জুসের বিস্ময়কর ৭ স্বাস্থ্য উপকারিতা

ত্বক বা চুল পরিচর্যায় অ্যালোভেরা অতি পরিচিত একটি নাম। বহুগুণে গুণান্বিত এই উদ্ভিদের ভেষজ গুণের শেষ নেই। এতে আছে ক্যালসিয়াম, সোডিয়াম, আয়রন, পটাশিয়াম, ম্যাঙ্গানিজ, জিঙ্ক, ফলিক অ্যাসিড, অ্যামিনোঅ্যাসিড, ভিটামিন ইত্যাদি। রুপচর্চা ছাড়াও অ্যালোভেরা জুসের রয়েছে নানা স্বাস্থ্য উপকারিতা। আপনি জানেন কি প্রতিদিন অ্যালোভেরা জুস পান করার স্বাস্থ্য উপকারিতা?

১। কোলেস্টরল হ্রাস করতে
অ্যালোভেরা জুস খারাপ কোলেস্টেরল দূর করতে সাহায্য করে। যা হৃদযন্ত্র সুস্থ রাখে। হৃদরোগ হওয়ার ঝুঁকি হ্রাস করে।

২। দাঁতের যত্নে
অ্যালোভেরা জুস দাঁত এবং মাড়ির ব্যথা উপশম করে থাকে। এতে কোন ইনফেকশন থাকলে তাও দূর করে দেয়।নিয়মিত অ্যালোভেরা জুস খাওয়ার ফলে দাঁত ক্ষয় প্রতিরোধ করা সম্ভব।

৩। হজমশক্তি বৃদ্ধিতে
হজমশক্তি বৃদ্ধিতে অ্যালোভেরা জুসের জুড়ি নেই। এটি অন্ত্রের উপকারী ব্যাকটেরিয়া বৃদ্ধি করে অন্ত্রে প্রদাহ সৃষ্টিকারী ব্যাকটেরিয়া রোধ করে। যা হজমশক্তি বাড়িয়ে থাকে।

৪। জয়েন্টের ব্যথা প্রতিরোধ
অ্যালোভেরা মাংসপেশীর ব্যথা কমাতে সাহায্য করে থাকে।এমনকি ব্যথার স্থানে অ্যালোভেরা জেলের ক্রিম লাগালে ব্যথা কমে যায়।

৫। ডায়াবেটিস প্রতিরোধ করতে
অ্যালোভেরা জুস রক্তে সুগারের পরিমাণ ঠিক রাখে এবং দেহে রক্তসঞ্চালন বজায় রাখে। ডায়াবেটিসের শুরুর দিকে নিয়মিত এর জুস খাওয়া গেলে ডায়াবেটিস প্রতিরোধ করা সম্ভব।খাওয়ার আগে বা খাওয়ার পরে নিয়মিত অ্যালোভেরা জুস পান করুন।

৬। রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি
দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে অ্যালোভেরা জুসের জুড়ি নেই। এটি দেহ ক্রারকুলেটরি সিস্টেম সচল রাখে। যা সম্পূর্ণ স্বাস্থ্য সুস্থ রাখতে সাহায্য করে।

৭। রক্ত চলাচল বৃদ্ধি করে
অ্যালোভেরা জেল শরীরে রক্ত চলাচল সচল রাখতে সাহায্য করে। এটি শুধু হার্টে রক্ত চলাচল বজায় রাখে না, শরীরের প্রতিটি অঙ্গে সঠিকভাবে রক্ত প্রবাহ বজায় রাখে। প্রতিদিন এক গ্লাস অ্যালোভেরা জেলের জুস পান করুন। এটি শরীর হাইড্রেইড রাখার পাশাপাশি শরীর সুস্থ রাখবে।

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)