JanaBD.ComLoginSign Up

ওয়ানডে দলে ডাক পেয়ে মোসাদ্দেকের স্বস্তি

ক্রিকেট দুনিয়া 22nd Sep 2016 at 6:44pm 910
ওয়ানডে দলে ডাক পেয়ে মোসাদ্দেকের স্বস্তি

ইচ্ছে ছিল ওয়ানডে দিয়ে প্রথমবার জাতীয় দলের জার্সি পরবেন মোসাদ্দেক হোসেন সৈকত। কিন্তু প্রতিভাবান এই ব্যাটসম্যান আগেই সুযোগ পেয়ে যান টি-টোয়েন্টি দলে। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক হয় তরুণ অলরাউন্ডারের।

চলতি বছর নিজের অভিষিক্ত টি-টোয়েন্টিতে ব্যাট হাতে করেছিলেন ১৫ রান। কিন্তু ওই ম্যাচে জাতীয় দলে খেলার অনুভূতি ঠিকমতো পাননি মোসাদ্দেক। একটু পরে হলেও ওয়ানডেতে খেলার স্বপ্ন পূরণ হতে যাচ্ছে তার।

আসন্ন আফগানিস্তান সিরিজের ওয়ানডে দলে ডাক পেয়েছেন মোসাদ্দেক। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২৫ সেপ্টেম্বরই ওয়ানডে অভিষেক হবে ডানহাতি এই স্পিন অলরাউন্ডারের।

প্রথম শ্রেণির ক্রিকেটে ১৮ ম্যাচে ৩০ ইনিংসে ৭০.৮৯ গড়ে রান ১ হাজার ৯৮৫। রেকর্ড ৩টি ডাবল সেঞ্চুরিও তার দখলে। লিস্ট ‘এ’ ক্রিকেটে ৩৭ ইনিংসে ৪৬.১০ গড়ে রান ১ হাজার ২৯১। প্রথম শ্রেণিতে সেঞ্চুরি ৭টি, হাফ সেঞ্চুরি ৬টি। লিস্ট ‘এ’ ম্যাচে ১টি সেঞ্চুরির সঙ্গে রয়েছে ৯টি হাফ সেঞ্চুরি।

পরিসংখ্যানই কথা বলে মোসাদ্দেকের পক্ষে। কিন্তু পরিসংখ্যানের থেকেও মোসাদ্দেক ‘বিশেষ কিছু’। ব্যাটিং স্ট্যাইল, পারফেকশন এবং টাইমিংয়ে আলাদাভাবে মোসাদ্দেক সবার নজর কেড়েছেন। ম্যাচের পরিস্থিতি বুঝে ব্যাটিং করতে দারুণ পটু ডানহাতি এই ব্যাটসম্যান। দলকে জিতিয়ে মাঠ ছাড়ার অভ্যাসও তার পুরোনো। ঢাকা প্রিমিয়ার লিগে এ চিত্র বহুবারই টিভির পর্দায় দেখেছে ক্রিকেটপ্রেমীরা।

ওয়ানডে দলে ডাক পাবেন কি না, এ চিন্তায় গত রাত নির্ঘুম ছিলেন মোসাদ্দেক! আজ শান্তিতে ঘুমাবেন। নজরদারির কারণে আনুষ্ঠানিকভাবে জাতীয় দলে ডাক পাবার অনুভূতি ব্যক্ত করতে পারেননি মোসাদ্দেক। কিন্তু অনানুষ্ঠানিকভাবে বললেন, ‘ছোটকাল থেকেই স্বপ্ন দেখতাম একদিন জাতীয় দলে খেলব। টি-টোয়েন্টি দলে যখন ডাক পেয়েছিলাম তখন অনুভূতি ছিল এক রকম, এখন ওয়ানডে দলে ডাক পেয়েছি; এই অনুভূতিটা আরেক রকম। আমি নিজে থেকে চাচ্ছিলাম আমার জাতীয় দলে অভিষেক ওয়ানডে দিয়ে হোক। এখন একটা স্বস্তি কাজ করছে। এখন মনে হচ্ছে, সুযোগ পেলে ভালো কিছু করব।’

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)