JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

জাতীয় দলে দ্বিতীয় সুযোগের অপেক্ষায় সালমান বাট

ক্রিকেট দুনিয়া 23rd Sep 2016 at 10:09am 540
জাতীয় দলে দ্বিতীয় সুযোগের অপেক্ষায় সালমান বাট

২০১০ সালে ইংল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টে স্পট-ফিক্সিংয়ে জড়িয়ে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন পাকিস্তানের তিন ক্রিকেটার মোহাম্মদ আমির, সালমান বাট এবং মোহাম্মদ আসিফ। অর্থের বিনিময়ে ইচ্ছে করে নো-বল করায় ব্রিটেনে জেলও খাটতে হয়েছিল তাদের। তাদের মধ্যে আমির এখন খেলছেন জাতীয় দলে।

আর সালমান বাট এবং আসিফের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয় গত বছরের সেপ্টেম্বরে। ফেরার ম্যাচে সালমান দেখা পেয়েছিলেন দুর্দান্ত এক সেঞ্চুরি। পাকিস্তানের ঘরোয়া লিগে ওয়াপদার হয়ে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে খেলতে নেমে ১৩৫ বলে ১৪৩ রানের চমৎকার এক ইনিংস খেলেছিলেন। গত বছর ন্যাশনাল ওয়ানডে কাপে ৫৩৬ রান করেছেন সালমান। যার গড় ১০৭! এ বছর ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে ৮ ইনিংসে করেছেন ৩৫০ রান। যা তাকে বসিয়েছে টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকের আসনে।

জাতীয় দলে আবারো সুযোগ পাওয়ার অপেক্ষায় প্রহর গুণছেন সালমান বাট। বলেন, ‘পুনরায় মাঠে ফেরার (নিষেধাজ্ঞা কাটিয়ে) পর থেকেই সময়টা ভালো যাচ্ছে আমার। ফর্মেই আছি। এতে খুব ভালো লাগছে। এই ধারাবাহিকতা ধরে রাখতে চাই যতদিন না নির্বাচিত হই (জাতীয় দলে)। এটাই এখন আমার চূড়ান্ত লক্ষ্য। আমি জানি না যে বোর্ড আমাকে দলে চায় কি চায় না, কিন্তু আমার দুটি ভালো ইনিংস রয়েছে। মাঝেমাঝে দেখা যায়, দল যখন ভালো খেলে আপনি তখন দলে জায়গা পাবেন না। তাই কেউ খারাপ খেললে দলে আপনার জায়গা হতে পারে। অপেক্ষায় আছি কখন দরজাটা আমার জন্য খোলা হবে। তবে এখন আমার কাজ হচ্ছে নিজেকে ফিট রাখা এবং রানের ধারায় থাকা।’

জাতীয় দলের হয়ে সালমানের দ্বিতীয়বারের সুযোগটা টি-টোয়েন্টি ওয়ানডে কিংবা টেস্ট, যেকোনো ফরম্যাটেই হতে পারে। পাকিস্তানের সাবেক অধিনায়কের ভাষায়, ‘টেস্ট এবং ওয়ানডেতে আমার সুযোগ থাকতে পারে। তবে টি-টোয়েন্টিতেও মানিয়ে নেয়াটা কঠিন হবে না। কারণ আমার অভিজ্ঞতা আছে। ৬ বছর পর টি-২০ টুর্নামেন্টে খেললাম। দেখবেন, গত দিন ম্যাচে আমার স্ট্রাইক রেট ১৪০-এর কোঠায়!’

প্রসঙ্গত, পাকিস্তানের হয়ে ৩৩টি টেস্ট খেলে ১৮৮৯ রান করেছেন সালমান বাট। ১৮টি ওয়ানডেতে রয়েছে ২৭২৫ রান। ২৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে সংগ্রহ করেছেন ৫৯৫ রান।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 3.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)