JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

মাত্র ১৯ বছরেই সে ৭ ফুট ৮ ইঞ্চি, বছরে ৬ ইঞ্চি করে বাড়ছে এই কিশোর

সাধারন অন্যরকম খবর 23rd Sep 2016 at 10:58am 826
মাত্র ১৯ বছরেই সে ৭ ফুট ৮ ইঞ্চি, বছরে ৬ ইঞ্চি করে বাড়ছে এই কিশোর

সদ্য কৈশোর পেরিয়ে যৌবনের চৌকাঠে পা রেখেছে মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগানের বাসিন্দা ১৯ বছরের ব্রক ব্রাউন। তবে এর মধ্যেই সে চর্চার বিষয় হয়ে উঠেছে। কারণ আপাতত তাঁর উচ্চতা ৭ ফুট ৮ ইঞ্চি। এবং বছরে সে ৬ ইঞ্চি হারে উচ্চতায় বেড়ে চলেছে। এইভাবে বাড়তে থাকলে আগামী কিছুদিনের মধ্যেই ব্রক হয়ে যাবে পৃথিবীর সবচেয়ে লম্বা মানুষ (এই মুহূর্তে এই রেকর্ডের অধিকারী ৮ ফুট ২ ইঞ্চি লম্বা)।

জানা গেছে, ব্রকের জিনগত সমস্যা রয়েছে। যার পোশাকি নাম ‘সোটোস সিনড্রোম’। এটি ব্রকের পাঁচ বছর বয়সের সময়ে ধরা পড়ে। চিকিৎসকরা জানিয়েছেন এটি এমন একটি সমস্যা যা প্রতি ১৫ হাজারে একজনের হতে পারে। প্রথমে মনে হয়েছিল ব্রক হয়ত কৈশোর পেরনোর আগেই মারা যাবে, তবে তা হয়নি। তাই বলে সমস্যা কম পোহাতে হয়নি ব্রককে। ব্রকের হার্টে সমস্যা রয়েছে।

মেরুদন্ডের হাড় বেশ সরু, জন্মের সময়ে একটি কিডনি নিয়ে সে পৃথিবীতে এসেছে। এছাড়া হাইপারঅ্যাক্টিভিটি ডিসঅর্ডার থাকায় যখন-তখন মেজাজ হারিয়ে ফেলে সে।
জানা যায়, কিন্ডারগার্টেনে পড়ার সময়ই ব্রকের উচ্চতা ছিল ৫ ফুট ২ ইঞ্চি। ছেলের জন্য আলাদা করে জামাকাপড় তৈরি করতে হয়, এবং ২৮ সাইজের জুতো অর্ডার দিয়ে বানাতে হয় বলে জানিয়েছেন মা ডরসি।

এছাড়া বাড়িতে শোওয়ার জন্য ৮ ফুটের বিছানা রয়েছে ব্রকের জন্য। ব্রক ব্রাউন শরীর নিয়ে আরকানসাসে শিশু হাসপাতালে দেখিয়েছে। তবে সব দেখে শুনে চিকিৎসকদের এখন স্থির বিশ্বাস, একেবারে সাধারণ মানুষের মতোই আয়ু হবে ব্রকের। যা শুনে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন তাঁর মা ডরসি।

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)