JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

এই দিনটির অপেক্ষায় ছিলাম: তাসকিন

ক্রিকেট দুনিয়া 23rd Sep 2016 at 6:34pm 876
এই দিনটির অপেক্ষায় ছিলাম: তাসকিন

নিষেধাজ্ঞার খড়্গ থেকে মুক্তি পেয়েছেন বাংলাদেশের তরুণ পেসার তাসকিন আহমেদ। তার সতীর্থ স্পিনার আরাফাত সানিও বোলিং অ্যাকশনের নিষেধাজ্ঞা থেকে ছাড়পত্র পেয়েছেন।

শুক্রবার আইসিসি তাদের ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে তাদের বোলিং অ্যাকশন বৈধ ঘোষণা করেছে।

ছাড়পত্র পেয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তাসকিন বলেন, এই দিনের জন্যই অপেক্ষায় ছিলাম। আফগানিস্তান সিরিজ দিয়ে নতুন করে শুরু করবো।

উল্লেখ্য, তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলতে আফগানিস্তান ক্রিকেট দল এখন ঢাকায় অবস্থান করছে। আগামী ২৫ ও ২৮ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে।

প্রথম দুই ম্যাচের জন্য ইতিমধ্যেই দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি।

প্রতম দুই ম্যাচের জন্য ঘোষিত দলে রয়েছেন তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন সৈকত, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাশরাফি বিন মুর্তজা, শফিউল ইসলাম, রুবেল হোসেন ও তাইজুল ইসলাম।

তবে শেষ একদিনের ম্যাচে তাসকিনকে রাখা হতে পারে বলে বিসিবি সূত্রে জানা গেছে।

প্রসঙ্গত, গত মার্চে ভারতে অনুষ্ঠিত টি২০ বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে তাসকিন এবং সানির বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ পোষণ করেন আম্পায়াররা। পরে বিশ্বকাপ চলাকালেই তাদের বোলিং অ্যাকশনের পরীক্ষা নেয় আইসিসি। এরপর অ্যাকশনে সমস্যা ধরা পড়ায় আন্তর্জাতিক ক্রিকেটে তাদের নিষিদ্ধ করা হয়। বিশ্বকাপ চলাকালেই নিষেধাজ্ঞার খরগ নিয়ে দেশে ফিরতে হয় তাসকিন-সানিকে।

পরে গত ৮ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার ব্রিসবেনে বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন এ দুই বোলার। পরীক্ষা মূল্যায়ন করে দেখা গেছে, আরাফাত সানি এবং তাসকিনের কনুই ১৫ ডিগ্রির বেশি বাঁক নেয় না। যা আইসিসির দেয়া নিয়মের বাইরে নয়। তাই তাদের বোলিং অ্যাকশন সম্পূর্ণ বৈধ ঘোষণা করছে আইসিসি। তবে ভবিষ্যতে যদি আম্পায়াররা তাদের অ্যাকশন নিয়ে সন্দেহ পোষণ করেন তাহলে আবারও পরীক্ষা দিতে হবে তাসকিন-সানিকে৷ -যুগান্তর

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 7.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)