JanaBD.ComLoginSign Up

ভারতের দিকে তাক করে পাক মিসাইল, মোতায়েন সেনাও

আন্তর্জাতিক 23rd Sep 2016 at 10:29pm 610
ভারতের দিকে তাক করে পাক মিসাইল, মোতায়েন সেনাও

ভারতের তরফে সম্ভাব্য হামলার আশঙ্কা করে প্রত্যাঘাতের ঘুঁটি সাজিয়ে ফেলেছে পাকিস্তান।

জিও টিভির রিপোর্টে বলা হয়েছে, ভারতের কোথায় কোথায় পাকসেনা হামলা চালাবে, সেই টার্গেট ইতিমধ্যেই ছকে ফেলা হয়েছে। সীমান্ত পেরিয়ে ভারত হামলা চালালে, পাকসেনা যাতে তত্‍‌ক্ষণাত্‍‌ মোক্ষম জবাব দিতে পারে, সেই প্রস্তুতি সেরে রাখা হয়েছে।

পাক সেনার উদ্ধৃতি দিয়ে জিও টিভি জানিয়েছে, 'যুদ্ধবাজ' ভারতের দিক থেকে কোনওরকম আগ্রাসনের চেষ্টা হলে, পাকিস্তান তার যোগ্য জবাব দিতে তৈরি আছে। অন্য একটি সূত্রেও উল্লেখ করা হয়, পাকিস্তান যুদ্ধের জন্য তৈরি। যুদ্ধের যাবতীয় প্রস্তুতি সেরে রাখা হয়েছে। আঘাত হলেই প্রত্যাঘাতে জবাব দেওয়া হবে।

সূত্রের খবর, শুধুই টার্গেট ঠিক করে রাখা নয়, সেইমতো সেনাও মোতায়ন করে দেওয়া হয়েছে। পরিকল্পনা মতোই পরপর টার্গেটে আঘাত করা হবে। সরকারি সূত্রে বলা হয়েছে, পাক আর্মির ক্ষমতা সম্পর্কে ভারত নিশ্চয়ই সতর্ক রয়েছে। সীমান্তরক্ষায় যে কোনও চ্যালেঞ্জের মোকাবিলায় পাকসেনা প্রস্তুত।

সম্প্রতি উরি সেনা ছাউনিতে পাক জঙ্গি হামলায় ১৮ সেনার মৃত্যুর প্রেক্ষিতে দু-দেশের সম্পর্কে নতুন করে উত্তেজনা তৈরি হয়েছে। ভারত ইতিমধ্যেই হুমকি দিয়ে রেখেছে পাকিস্তানকে যথাযোগ্য জবাব দেওয়া হবে। পাকিস্তানে ঢুকে আমেরিকা যে ভাবে বিন লাদেনকে খতম করেছে, সেভাবেই পাকজঙ্গি নিকেশের দাবি উঠেছে ভারতের অভ্যন্তরে। এমনকী ভারতীয় সেনাও এবার চাইছে পাকিস্তানে ঢুকে জঙ্গিঘাঁটি গুঁড়িয়ে দিতে।

যদিও নয়াদিল্লি যুদ্ধবাজ তকমা এড়াতে কূটনৈতিক পথেই এগোতে চাইছে। লক্ষ্য আন্তর্জাতিক স্তরে পাকিস্তানকে জঙ্গি মদতদাতা রাষ্ট্র হিসেবে চিহ্নিত করা।

সূত্রঃ কালের কন্ঠ, এইসময়

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)