JanaBD.ComLoginSign Up

Pink(2016): অভূতপূর্ব চমকপ্রদ অভিনয়ে নিজেকে ছাড়িয়ে গেল অমিতাভ বচ্চন

মুভি রিভিউ 24th Sep 16 at 10:56am 917
Pink(2016): অভূতপূর্ব চমকপ্রদ অভিনয়ে নিজেকে ছাড়িয়ে গেল অমিতাভ বচ্চন

Pink(2016)═════►

আত্মসম্মান বোধ মনে হয় শুধু আমাদের পুরুষ জাতিদের ই প্রাপ্য। কারণ আত্মসম্মান তো নারীদের নেই বললে চলে। আগেও বলেছি আজ ও বলতে দ্বিধা করব না; মর্ডান ড্রেস পড়া যেকোন মেয়ে আমাদের চোখে লোভনীয় অতীব বস্তু ছাড়া আর কিছু নয়। কারণ আমাদের সকলের ধারণা স্কার্ট বা জিন্স টপস পড়া যেকোন যুবতী মেয়ে খারাপ মেয়ে। এদের সাথে বন্ধুত্ব করতে পারলে খুব সহজে তাদের কে বিছানায় নিয়ে যাওয়া যাবে। মর্ডান ড্রেস পড়া যুবতী মেয়ে দেখলে আমরা পুরুষেরা উত্তেজিত হয়ে পড়ি লোলুপ দৃষ্টিতে। আর মর্ডান মেয়ে যদি হেসে আমাদের সাথে কথা বলে বা স্পর্শ করে বারবার কথা বলতে স্বাচ্ছন্দ্যবোধ করে এর মানে হল সেই মর্ডান ড্রেস পরিহিত মেয়ে আমাদের ইঙ্গিত দিচ্ছে সে সহজে আমাদের ভোগপণ্য হতে রাজি। এই শ্রেণীর মেয়েরা যেন কোন ছেলের বন্ধু ও হতে পারে না। কারণ সমাজের মানুষ সেটা কেও খারাপ ভেবে ধরে নেয়। আর স্বাধীন চিন্তাবাদী কোন যুবতী শ্রেণীর মেয়েরা যদি শহরে একাকি বসবাস করে; সমাজের চোখে তার দেহ ব্যবসা ছাড়া অন্য কিছু করে বলে মনে করা ও যেন অন্যায়। তাদের মুখ থেকে না শব্দটি ও যেন আমাদের কাছে গ্রাহ্যতা পায় না।

<<<<<“না” শুধু একটা শব্দ নয়; এটা নিজের মধ্যে সু-উচ্চারিত একটি বাক্য। “না” শব্দ টি ব্যাখ্যা করার কোন প্রয়োজন পড়ে না। “না” শব্দের অর্থ না ই বোঝায়। না বলা শব্দটি যদি কোন অবহেলিত নারী, সু-প্রতিষ্ঠিত নারী হোক না কেন….. না এর অর্থ সর্বদা বারণ ই বোঝায়। >>>>>>>

অনিরুদ্ধ রয় চৌধুরী মূলত কলকাতার হলেও এই প্রথম হিন্দি সিনেমায় তার পরিচালনা জীবন শুরু করেন। উপরোক্ত আলোচনার আলোকপাত এর প্রভাব বিশ্লেষণ করা হয়েছিল তার পরিচালিত “Pink” মুভি এর আদলে। আসুন জেনে নেই মুভির কিছুটা গল্প।

★★★প্লট: মিনাল, ফালাক ও এন্ড্রিয়া তিনজন স্বাধীনচেতা যুবতী নারী। শহরে তারা একাকি এক ফ্ল্যাটে বসবাস করে। হঠাৎ এক রাতে পার্টি থেকে ফেরার পথে মিনাল এর হাতে দূর্ঘটনা জনিত ভাবে রাজবীর নামক এক যুবকের মাথা ফেটে যায়। মিনাল তার বন্ধু সহ সে যায়গা থেকে পলায়ন করে। কিন্তু রাজবীর এর বন্ধুরা প্রতিনিয়ত এই ঘটনা কে কেন্দ্র করে নানান ভাবে ধমকাতে থাকে মিনাল ও তার বন্ধু দের। মিনাল পুলিশের কাছে এফ.আই.আর করে রাজবীর ও তার বন্ধুদের নামে। কিন্তু এফ.আই.আর এর কিছুদিনের মধ্যেই উল্টো মিনাল কে পুলিশ ধরে নিয়ে যায়। কারণ রাজবীর প্রভাবশালী রাজনীতি বিদ ঘরের আত্মীয়; তাই সে উল্টো বিভিন্ন আইনের মারপেঁচে মিনালের নামে কেস করে এফ.আই.আর করে থানায়। দীপক সেহগাল ওই এলাকার বৃদ্ধ বয়সের উকিল। তিনি মিনালের সাহায্য করার জন্য অনেক বছর পর আবার ও উকিল হিসেবে কেস হাতে নেয়। এরপর শুরু হয় আদালতের মধ্যে এই কেসের শ্বাসরুদ্ধকর বাস্তবতার লড়াই।



বেশি কিছু না ভেবে দেখতে বসে যান ভারতীয় সিনেমাজগতের অন্যতম সেরা একটি মুভি। আশা করি মুভিটা আপনার ও অসম্ভব ভাল লাগবে।

<<<<<<< পরিচালক অনিরুদ্ধ রয় চৌধুরী এর অসাধারণ নির্মাণ শিলতার পাশাপাশি এই মুভিতে অসাধারণ এর চেয়ে বেশি ভাল লেগেছে ভারতীয় লিজেন্ড অভিনেতা “অমিতাভ বচ্চন” এর ন্যাচারাল লুকে মনোমুগ্ধকর অভিনয়। এই লোকের বয়সের পরিধি যত বাড়ছে তার অভিনয়ের ধার আরো বেশি বাড়ছে দিন দিন। এছাড়া নারী চরিত্রে তাপসী, ক্রিতি, এন্ড্রিয়া অনেক ভাল করেছে। ধৃতিমান ও পিয়ুস এর অভিনয় ও ছিল অনবদ্য। সব মিলিয়ে ভারতীয় সিনেমা জগতের অন্যতম সেরা আরেক লেন্ডমার্ক মুভি এটি। >>>>>

[[[ আধুনিক জীবন যত অগ্রসর হোক না কেন আমাদের ধ্যান ধারণা এখনো অনেক কুসংস্কারাচ্ছন্ন। মর্ডান ড্রেস পড়া মেয়েরা কখনো ছেলেদের সাথে বন্ধুত্ব করতে পারে না। বন্ধুত্ব করলেও তারা তাদের সাথে হেসে কথা বলতে পারবে না বা তার বন্ধুদের গায়ে স্পর্শ করতে পারবে না। কারণ এসব ইঙ্গিত হল মেয়েটা নাকি ছেলেটার সাথে সঙ্গমে যেতে চায়। মদ্যপ পান করা আমাদের সমাজে খারাপ দৃষ্টিতে দেখা হয়। তাই কোন মেয়ে যদি আপনার সাথ্র বসে মদ্যপ পান করে সেই মেয়ে খারাপ চরিত্রের বলেই আমরা ধারণা করে ফেলি। আর সেইসব মেয়েদের আমরা যখন ইচ্ছে তখন নিজের বেডরুমে নিতে পারব…… কেন এই ধারণা?????



আমরা সত্যি সমাজে অন্য ধরনের নিয়ম মেনে চলি। আমাদের উচিৎ আমাদের মেয়েদের নয় আমাদের ছেলেদের সচেতন ও সাবধানে রাখা জরুরি। কারণ আমরা যদি আমাদের ছেলেদের নিরাপদে রাখতে পারি তবেই আমাদের সমাজে মেয়েরা নিরাপদে থাকবে। স্বাধীন চেতা মেয়েদের ভোগপণ্য নয় একজন উদ্যমী যুবতী হিসেবে দেখুন। যে হতে পারে আপনার জীবনের আদর্শ। মেয়েদের ঘরকোণে বন্ধি করে রাখবেন না বরং স্বাধীন হতে দেন। কিন্তু অবশ্যই আপনার ছেলে কে নিরাপদে রেখে। কারণ আমরা স্বাধীনচেতা মেয়েদের দেখলে উত্তেজিত হয়ে পড়ি লোলুপ দৃষ্টিতে। দৃষ্টিভঙ্গি তে পরিবর্তন আনুন। তবেই দেশে গড়ে উঠবে স্বাধীনচেতনা বাদী নারী। ]]]

Googleplus Pint
Like - Dislike Votes 60 - Rating 4.2 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
তিনকালের সংগ্রাম নিয়ে ‘ভুবন মাঝি’ তিনকালের সংগ্রাম নিয়ে ‘ভুবন মাঝি’
18th Mar 17 at 2:54pm 583
বিদেশী মুভি রিভিউ : বদ্রিনাথ কি দুলহানিয়া বিদেশী মুভি রিভিউ : বদ্রিনাথ কি দুলহানিয়া
13th Mar 17 at 4:57pm 837
M.S. Dhoni: The Untold Story (২০১৬) – ইচ্ছাশক্তির দৃষ্টান্ত M.S. Dhoni: The Untold Story (২০১৬) – ইচ্ছাশক্তির দৃষ্টান্ত
13th Oct 16 at 3:30pm 1,326
‘The Legend of Tarzan’ (2016) ইতিহাস ও কল্পনার সংমিশ্রনে তৈরী এক নতুন কিংবদন্তী, যা দেখেনি কেউ আগে… !!! ‘The Legend of Tarzan’ (2016) ইতিহাস ও কল্পনার সংমিশ্রনে তৈরী এক নতুন কিংবদন্তী, যা দেখেনি কেউ আগে… !!!
29th Sep 16 at 8:41am 1,249
W-The Two Worlds (2016) – ভিন্নধর্মী রোমাঞ্চ কাহিনী-চিত্রায়ন নিয়ে সময়ের সাড়া জাগানো কোরিয়ান ফ্যান্টাসি ড্রামা সিরিজ W-The Two Worlds (2016) – ভিন্নধর্মী রোমাঞ্চ কাহিনী-চিত্রায়ন নিয়ে সময়ের সাড়া জাগানো কোরিয়ান ফ্যান্টাসি ড্রামা সিরিজ
24th Sep 16 at 10:59am 788
নীল বাট্টে সান্নাটা(২০১৬) দেখায় স্বপ্ন ছোট হতে নেই নীল বাট্টে সান্নাটা(২০১৬) দেখায় স্বপ্ন ছোট হতে নেই
24th Sep 16 at 10:57am 652
No Smoking (বলিউডের অন্যতম সেরা সাইকোলজিক্যাল থ্রিলার মুভি ) No Smoking (বলিউডের অন্যতম সেরা সাইকোলজিক্যাল থ্রিলার মুভি )
18th Sep 16 at 8:55am 871
রক্ত (২০১৬) – আলোচনা ও বিশ্লেষণ রক্ত (২০১৬) – আলোচনা ও বিশ্লেষণ
18th Sep 16 at 8:53am 1,064

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন
আজকের রাশিফল : ২১ জানুয়ারি, ২০১৮আজকের রাশিফল : ২১ জানুয়ারি, ২০১৮
আজকের এই দিনে : ২১ জানুয়ারি, ২০১৮আজকের এই দিনে : ২১ জানুয়ারি, ২০১৮
ফ্রেঞ্চ ফ্রাই তৈরির সবচেয়ে সহজ রেসিপিফ্রেঞ্চ ফ্রাই তৈরির সবচেয়ে সহজ রেসিপি
বাংলালিংক গ্রাহকরা এখন পাচ্ছেন মাত্র ৫টাকায় 1GB!বাংলালিংক গ্রাহকরা এখন পাচ্ছেন মাত্র ৫টাকায় 1GB!
সকাল সকাল চুনকামসকাল সকাল চুনকাম
মাতাল আর সাপের মধ্যে মিলমাতাল আর সাপের মধ্যে মিল
মিটে গেছে শুভশ্রী-মিমির দ্বন্দ্ব!মিটে গেছে শুভশ্রী-মিমির দ্বন্দ্ব!
তেলেই দূর হবে চুলের সব সমস্যাতেলেই দূর হবে চুলের সব সমস্যা