JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

পরিবারের বড় সন্তান হওয়ার যে সুবিধা

লাইফ স্টাইল 25th Sep 2016 at 11:39am 563
পরিবারের বড় সন্তান হওয়ার যে সুবিধা

পরিবার মানেই বাবা, মা, ভাই, বোন সবাই এক সাথে থাকা। যদিও আগে একান্নবর্তী পরিবার বেশি চোখে পড়তো তবে এখনো বড় পরিবার আছে। ছোট ছোট পরিবারগুলোতে যেমন একে অন্যকে বুঝে থাকে তেমনি বড় পরিবারগুলোতেও সবাই একে অন্যকে সাহায্য করে হাসিমুখে। পরিবার এমন একটি বন্ধন যা আপনাকে যেকোনো পরিস্থিতিতে ঘুরে দাঁড়াতে সাহায্য করবে। এই পরিবারে যেমন আছে ছোটরা তেমনই আছেন বড়রা। সব সময় বড়দের কাঁধে ঝামেলা থাকলেও এর বেশ কিছু সুবিধাও পেয়ে থাকে।

সবার মাঝে নেতৃত্ব দেওয়া
আপনি যদি পরিবারের বড় হয়ে থাকেন তবে দেখবেন ছোট থেকেই মা-বাবা বলবে বড় ভাইয়া বা আপুর কথা শুনতে হয়। সেই থেকে আপনার ভেতরেও একটা নেতৃত্ব ভাব চলে আসবে। ছোটরা আপনাকে বলে বলে সব কাজ করবে। তবে এই ক্ষেত্রে আপনাকে হতে হবে একজন সফল ব্যক্তিত্ব। যাতে ছোটরা আপনার কেবল নেতা বা বড় নয় তাদের অনুসারী মনে করে।

একই জামা না পরা
এই ব্যাপারটি খুব মজার। আপনি খেয়াল করে দেখবেন আপনি যদি পরিবারের বড় সন্তান হোন আপনার জন্য যেমন রাশি রাশি উপহার আসবে তেমনই আপনার জন্য কেনা হবে প্রচুর নতুন জামা। যা আপনার অনুজ অর্থাৎ আপনার ছোট ভাই অথবা বোন পরবর্তীতে পেয়ে থাকবে। আপনার জন্য যে হারে নতুন জামা জুতা কেনা হবে তার অর্ধেক তারা পেয়ে থাকবে। আর এই দিক থেকে আপনি সত্যিই ভাগ্যবান বা ভাগ্যবতী।

নিজের জন্য রুম
হোক তা পড়ার রুম কিংবা বেড রুম আপনি যখন বড় তখন তা কেবলই আপনার দখলে। নিজের রুমে আপনি নিজে রাজা। যা ইচ্ছা করতে পারেন। যা ছোটরা পায়না। তাদের হয়তো ভাগাভাগি করতে হয় আরেক ভাই অথবা বোনের সাথে নিজের শোবার ঘর।

ছবি
প্রথম সন্তানের বেলায় মা বাবার আকুলতা, ইচ্ছা, ভালোবাসা, আকাঙ্ক্ষা বেশি থাকে। তাকে নিয়ে ঘুরতে যাওয়ার সময়ের ছবি, খেলার সময়ের, জন্মদিনের কিংবা প্রতিদিনের তোলা ছবিতে এ্যালবাম থাকে ভর্তি। যা ছোটদের সাথে হয়না। বড়জোর তাদের জন্মদিনের তোলা ছবিগুলোই পড়ে থাকে এ্যালবামের এক কোণায়।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 7 - Rating 4.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)