JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

অভিনব মাইলফলকের সামনে রোনালদো

ফুটবল দুনিয়া 27th Sep 2016 at 1:35pm 398
অভিনব মাইলফলকের সামনে রোনালদো

চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি অনেক আগেই নিজের করে নিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। পেছনে ফেলেছেন রিয়াল মাদ্রিদের আরেক কিংবদন্তি রাউলকে। এবার চ্যাম্পিয়নস লিগকে নতুন একটি মাইলফলকের সঙ্গেও পরিচয় করিয়ে দিতে যাচ্ছেন এ সময়ের অন্যতম সেরা ফুটবলার। আর মাত্র তিনটি গোল করতে পারলেই প্রথম ফুটবলার হিসেবে চ্যাম্পিয়নস লিগে ১০০ গোল করার মাইলফলক স্পর্শ করতে পারবেন এই পর্তুগিজ ফুটবলার।

চ্যাম্পিয়নস লিগের এবারের মৌসুমে রিয়ালের প্রথম ম্যাচেই একটি গোল করেছিলেন রোনালদো। স্পোর্টিং লিসবনের বিপক্ষে রোনালদোর গোলেই ম্যাচে সমতা ফিরিয়েছিল রিয়াল। ম্যাচটিও শেষ পর্যন্ত জিতে নিয়েছিল ২-১ গোলে। কিন্তু চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় ম্যাচে রোনালদো অংশ নিতে যাচ্ছেন কিছুটা ক্ষোভ ও অসন্তুষ্টি নিয়ে।

গত শনিবার লা লিগার ম্যাচে ৭০ মিনিটের মাথায় রোনালদোকে মাঠ থেকে তুলে নিয়েছিলেন কোচ জিনেদিন জিদান। অপ্রত্যাশিত এই সিদ্ধান্তে বেশ ক্ষুব্ধই হয়েছিলেন রোনালদো। রিয়াল শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করায় হতাশা আরো বেড়েছিল পর্তুগিজ এই তারকার। তবে দলের স্বার্থে যে এমন সিদ্ধান্ত খেলোয়াড়দের মেনে নিতে হবে, সেটা সবাইকে স্মরণ করিয়ে দিয়েছেন জিদান, ‘বদলি হিসেবে মাঠ ছাড়তে হলে শুধু রোনালদোই হতাশ হয় না। আমাদের সবাইকেই এই সিদ্ধান্তগুলো মেনে নিতে হবে।’

লা লিগার টানা দুই ম্যাচে ড্রয়ের পর চ্যাম্পিয়নস লিগে কঠিন প্রতিপক্ষের মুখোমুখি রিয়াল মাদ্রিদ। গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে তাদের খেলতে হবে জার্মানির অন্যতম সেরা ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে, যাদের মাঠে এখনো জয়ের দেখা পায়নি রিয়াল। হারের স্বাদ পেয়েছে তিনটি ম্যাচেই। ২০১৩ সালের সেমিফাইনাল ও ২০১৪ সালের কোয়ার্টার ফাইনালে ডর্টমুন্ডের বিপক্ষে হারের স্মৃতি হয়তো এখনো ভুলতে পারেননি রিয়াল সমর্থকরা। ২০১২ সালে গ্রুপ পর্বের ম্যাচেও ডর্টমুন্ডের কাছে ২-১ গোলে হেরেছিল রিয়াল।

এবার প্রতিশোধের আকাঙ্ক্ষা নিয়েই ডর্টমুন্ডের বিপক্ষে মাঠে নামবেন রিয়ালের ফুটবলাররা। আর রোনালদোও হয়তো চেষ্টা করবেন হ্যাটট্রিক করে শততম গোলের মাইলফলক স্পর্শ করার। চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে রোনালদোর পরেই আছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন এই তারকা এখন পর্যন্ত করেছেন ৮৯ গোল।

তথ্যসূত্রঃ গোল.কম

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)