JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

ঠোঁটের যত্নে মধুর ৪ প্যাক

রূপচর্চা/বিউটি-টিপস 27th Sep 2016 at 3:58pm 407
ঠোঁটের যত্নে মধুর ৪ প্যাক

কালো, শুষ্ক ঠোঁটের জন্য প্রয়োজন পড়ে বাড়তি যত্নের। কিছু প্যাক আছে যা ঠোঁটের কালো দাগ দূর করে ঠোঁটকে গোলাপি করতে সাহায্য করে। এমনকি এটি ঠোঁটকে নরম কোমল করে তোলে। ত্বকের যত্নে মধুর প্যাক অনেকে ব্যবহার করে থাকেন। আপনি কি জানেন ঠোঁটের যত্নেও মধুর প্যাক বেশ কার্যকর? মধুর এই প্যাকগুলো ঠোঁটের কালো দাগ দূর করে ঠোঁট নরম কোমল গোলাপি করে তোলে।

১। গ্লিসারিন
এক চা চামচ গ্লিসারিন এবং এক চা চামচ মধু মিশিয়ে নিন। এই মিশ্রণটি ঠোঁটে ম্যাসাজ করে লাগান। শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। এই প্যাকটি ঠোঁট হাইড্রেট এবং ময়েশ্চারাইজ করে।

২। লেবুর রস
এক চা চামচ লেবুর রসের সাথে মধু মিশিয়ে নিন। এবার এটি ঠোঁটে এক্সফলিয়েট মত ব্যবহার করুন। এবার ১৫ মিনিট অপেক্ষা করুন। এটি ঠোঁটের মৃত কোষ দূর করে দেয়।

৩। ব্রাউন সুগার
এক চা চামচ ব্রাউন সুগার, এক চা চামচ অলিভ অয়েল এবং মধু মিশিয়ে নিন। এটি ঠোঁটে চক্রাকারে পাঁচ মিনিট স্ক্রাব করুন। এটি ঠোঁটের কালো দাগ দূর করে ঠোঁট গোলাপী করে।

৪। গোলাপের পাপড়ি
অনেকেই ঠোঁটের কালো দাগ নিয়ে বেশ চিন্তিত থাকেন। ঠোঁট গোলাপি করার জন্য করেন নানান কিছু। এত কিছুর পরিবর্তে শুধু এই প্যাকটি ব্যবহার করুন। গোলাপের পাপড়ির পেস্টের সাথে কয়েক ফোঁটা মধু ব্যবহার করুন। এবার এটি ঠোঁটে ম্যাসাজ করে লাগান। এক ঘন্টা পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ঠোঁটের রুক্ষতা দূর করে ঠোঁট হাইড্রেটেড রাখে।

মধুর উপকারিতা :
১। মধু ত্বক ময়েশ্চারাইজ করে।

২। ত্বকে ভিতরে ময়লা পরিষ্কার করে।

৩। ত্বক কন্ডিশনার করে নরম করে তোলে।

৪। এছাড়া এটি এক্সফলিয়েটর হিসেবে কাজ করে।

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)