JanaBD.ComLoginSign Up

‘সৌম্য ক্যারিয়ারের শুরুতে যেটা করেছে তা অপ্রত্যাশিত’

ক্রিকেট দুনিয়া 27th Sep 2016 at 5:13pm 1,032
‘সৌম্য ক্যারিয়ারের শুরুতে যেটা করেছে তা অপ্রত্যাশিত’

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই বাজে সময় কাটাচ্ছেন সৌম্য সরকার। ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্সও ঠিক সৌম্যের নামের সঙ্গে মানানসই নয় নয়। কিন্তু নিজের সর্বশেষ ওয়ানডে সিরিজেও ছিলেন দলের পক্ষে অন্যতম সর্বোচ্চ রান সংগ্রাহকদের একজন। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচটি বাদ দিলে সর্বশেষ পাঁচ ওয়ানডেতে তার ইনিংস, ৯০, ৮৮*, ২৭, ৪০ ও ৩৪।

এদিকে চলতি সিরিজে আফগানিস্তানের বিপক্ষে শুন্য রানে আউট হয়ে নিন্দুকদের মুখে হাসিই ফুটিয়েছেন সৌম্য সরকার। কিন্তু, ঢাল হয়ে দাঁড়াচ্ছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। সৌম্যকে অতীতের পারফরম্যান্স দিয়ে বিচার করার বিপক্ষে তিনি। বরং এই মুহূর্তে এমন পারফরম্যান্সকে ‘স্বাভাবিক’ বলছেন মাশরাফি।

সেক্ষেত্রে এই ওপেনারকে মানিয়ে নেওয়ার জন্য আরো একটু সময় দিতে চান অধিনায়ক। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার সিরিজের দ্বিতীয় ম্যাচকে সামনে রেখে সংবাদ সম্মেলনে এমনটা জানান তিনি।

মাশরাফি বলেন, ‘সে ক্যারিয়ারের শুরুতে যেটা করেছে সেটা অপ্রত্যাশিত। ওটা যদি ধরে ওকে এখন সবাই রিড করে তাহলে ওর সাথে অন্যায় করা হবে। আমাদের ক্রিকেটে এটা অনেক দেখেছি যদি কেউ ভালো খেলে, পরবর্তীতে খারাপ খেললে ১০ দিন পর তাকে নিয়ে কথা হচ্ছে। অন্য দলগুলো প্রথম দশ ম্যাচে রিড করে না। ১১ ম্যাচে অন্যভাবে রিড করা শুরু করে।’

ভালো সময়টা ধারাবাহিক থাকবে না, সেটা মানেন ‘অভিজ্ঞ’ মাশরাফি। সে কারণেই সৌম্য এখন পর্যন্ত ঠিক অবস্থানে আছে বলে মনে করছেন তিনি।

বলেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেট পুরোটাই ভিন্ন আবহ। আমি বিশ্বাস করি সৌম্য ঠিক পথে আছে। চেষ্টা করে যাচ্ছে। এর থেকে বেশি কিছু তার পক্ষে সম্ভব না। হয়তো মনযোগ আরেকটু বাড়াতে পারে; সেটাও সে করছে। আন্তর্জাতিক ক্রিকেটে দেখবেন শুরুটা কষ্ট করে পরবর্তীতে ম্যাচুউর হয় তারপর ভালো খেলে।

সূত্রঃ বিডিলাইভ২৪

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)