JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

প্রত্যাশার চেয়েও বেশি কিছু করেছে মোসাদ্দেক

ক্রিকেট দুনিয়া 29th Sep 2016 at 11:31am 400
প্রত্যাশার চেয়েও বেশি কিছু করেছে মোসাদ্দেক

প্রথম ম্যাচে মোসাদ্দেক হোসেন সৈকত যতটুকু করেছে তার থেকেও বেশিকিছু পেয়েছেন মাশরাফি। মোসাদ্দেকের বোলিং সম্পর্কে মাশরাফি এক কথায় বলেছেন, ‘ও অবিশ্বাস্য বোলিং করেছে।’ ব্যাটিং নিয়ে বলেছেন, ‘লেট অর্ডারে ও যেই ম্যাচিউরিটির পরিচয় দিয়েছে সেটা ওর বাড়তি পাওয়া।’

১৪তম ওভারে বোলিংয়ে এসে মোসাদ্দেক নিজের প্রথম বলে হাসমতউল্লাহ শাহিদীর উইকেট নেন। ৪১তম ওভারে মোসাদ্দেকের শিকার আফগান অধিনায়ক আসগর স্টানিকজাই। শেষ দিকে মোসাদ্দেকের শিকার হতে পারতেন নাজিবুল্লাহ জাদরান। কিন্তু মুশফিকের মিস স্ট্যাম্পিংয়ে নিজের অভিষেক ম্যাচে তৃতীয় উইকেটের স্বাদ পাননি মোসাদ্দেক।

ফিল্ডিংয়ে পয়েন্টে মোসাদ্দেক ছিলেন অতন্দ্র প্রহরী। নিশ্চিত দুটি বাউন্ডারি বাঁচানোর পাশাপাশি ম্যাচের শেষ মুহুর্তে জাদরানের বুলেট গতির শট তালুবন্দি করতে একটুও ভুল করেননি মোসাদ্দেক। আর ব্যাটিংয়ে সবাইকে মুগ্ধ করেছেন মোসাদ্দেক।

সাকিব আল হাসান আউট হওয়ার পর ক্রিজে আসেন মোসাদ্দেক। মিনিট দুয়ের ব্যবধানে মোসাদ্দেককে একা রেখে সাজঘরে ফিরে আসেন সাব্বির রহমান। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও বেশিক্ষণ মোসাদ্দেকের পাশে থাকতে পারেননি। অষ্টম উইকেটে মোসাদ্দেকের সঙ্গ দেন তাইজুল। উইকেটে সেট হয়ে ধীরে ধীরে স্বরূপে আসতে থাকেন মোসাদ্দেক। এরপর তিন সতীর্থ একে একে বিদায় নিলেও মোসাদ্দেক শেষ পর্যন্ত অপরাজিত থেকে যান। নাভীন-উল-হক ও দাওলাত জারদানকে চোখ ধাঁধানো ২টি ছয় মেরেছেন ডিপ স্কয়ার লেগ দিয়ে; ৪টি বাউন্ডারিতে ছিল অভিজ্ঞতার নিদর্শন।

৪৫ বলে ৪ চার ও ২ ছক্কায় সাজিয়েছেন ৪৫ রানের ইনিংস। এ ইনিংস খেলে মোসাদ্দেক অভিষিক্ত ক্রিকেটারদের তালিকায় সর্বোচ্চ রান সংগ্রহে শীর্ষ চারে চলে আসেন।

মোসাদ্দেককে নিয়ে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘প্রথম ম্যাচ হিসেবে প্রত্যাশার চেয়েও বেশি কিছু করেছে মোসাদ্দেক। আত্মবিশ্বাসী ব্যাটিং করেছে। লেট অর্ডারে দায়িত্ব নিয়ে ব্যাটিং করেছে। অসাধারণ ইনিংস খেলছে। আত্মবিশ্বাসের লেভেল বেশ ভালো। বোলিংয়েও অবিশ্বাস্য। ওকে ১০ ওভার করাবো এটা শুরুতে চিন্তা করিনি। কিন্তু ও প্রথম ওভার থেকেই উইকেট নিয়েছে। ওর প্রতিটি দেখেই মনে হয়েছে উইকেট পাওয়ার মত। ব্যাটিং, বোলিং দুটোই ভালো করেছে।’

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)