JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

আইসিসির নিষেধাজ্ঞার মুখে পড়তে পারে ভারত

ক্রিকেট দুনিয়া 29th Sep 2016 at 2:45pm 669
আইসিসির নিষেধাজ্ঞার মুখে পড়তে পারে ভারত

সম্প্রতি আইসিসি ও ভারত প্রসঙ্গ ক্রিকেটবিশ্বে আলোচনায়। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির নিষেধাজ্ঞার শঙ্কায় আছে ভারতীয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বোর্ড অব কনট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

লোধা কমিটির সুপারিশ মেনে নিলেই এই বিপদের মুখে পড়তে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড।

আইসিসির নীতিমালার ২.৯ নম্বর ধারায় সাফ জানিয়ে দেওয়া হয়েছে, যেকোনো বোর্ডের প্রতিনিধিদের স্বাধীন ভাবে কাজ করতে দিতে হবে। তারা বাইরের কোনো হস্তক্ষেপে বিশেষ করে সরকারের কোনো প্রভাবে বোর্ডে কোনো পরিবর্তন আনা যাবে না।

২.৭ নম্বর ধারায় বলে দেওয়া হয়েছে, সরকার বা অন্য কোনো চাপ ক্রিকেট প্রশাসনের উপর পরলে চাইলে আইসিসি ওই বোর্ডের ওপর নিষেধাজ্ঞা জারি করে দেওয়ার মত ক্ষমতা রাখে। এই আইনের বলেই এখন নিষেধাজ্ঞার মুখে পড়তে পারে বিসিসিআই।

তবে, এই শঙ্কা আদৌ বাস্তবে রূপ নেবে কি না সেটা নিয়ে প্রশ্ন আছে। কারণ, গেল ২১ সেপ্টেম্বর বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় যে সব সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সেগুলো লোধা কমিটির নিয়মকে ভঙ্গ করেছে।

তার মধ্যে রয়েছে অজয় শিরকেকে সচিবের পদে ২০১৭ পর্যন্ত ফিরিয়ে আনা। এছাড়া নতুন নির্বাচক প্যানেল নিয়েও ক্ষোভ রয়েছে ওই কমিটির। তাদের অভিযোগ, বিসিসিআইয়ের সভায় শুধু ২০১৫-১৬ এর সিদ্ধান্ত নেওয়ার কথা ছিল। কিন্তু, বিসিসিআই ২০১৬-১৭ সালের সিদ্ধান্তও নিয়ে ফেলেছে।

তথ্যসূত্রঃ এমটিনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)