JanaBD.ComLoginSign Up

সৌম্যকে দলে নেয়া ও ইমরুলকে বাদ দেয়ার কারণ ব্যাখ্যা করলেন মাশরাফি

ক্রিকেট দুনিয়া 29th Sep 2016 at 5:20pm 942
সৌম্যকে দলে নেয়া ও ইমরুলকে বাদ দেয়ার কারণ ব্যাখ্যা করলেন মাশরাফি

দ্বিতীয় ম্যাচে হারের বিষয়ে সংবাদ সম্মেলনে আসেন মাশরাফি। টান টান উত্তেজনার ম্যাচ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই উইকেটে হারের পর দল নির্বাচনের ব্যাখ্যাও দিতে হয় মাশরাফিকে।

ম্যাচের পরে সৌম্যকে দলে নেয়া ও ইমরুলকে বাদ দেয়ার কারণও ব্যাখ্যা করলেন মাশরাফি।

এই সিরিজের আগে সর্বশেষ জিম্বাবুয়ের বিপক্ষে দুই ওয়ানডেতেও যথাক্রমে ৭৬ ও ৭৩ রানের দুটি ইনিংস খেলেছেন ইমরুল। এমনকি আফগানদের বিপক্ষেও প্রথম ম্যাচে তিন নম্বরে ব্যাট করতে নামা ইমরুল করেছেন ৩৭ রান।

সেখানে তামিমের সাথে মিলে ৮৩ রানের জুটিও গড়েছিলেন তিনি। এরপরও দলের বাইরে রাখা হয় তাকে।

অথচ, দ্বিতীয় ওয়ানডেতে তিনি একাদশের বাইরে। প্রথম ম্যাচে কোনো রান না করেই ফেরা সৌম্য সরকার ঠিকই আরেকটা সুযোগ পেলেন। তাহলে ইমরুল নয় কেন? – মাশরাফির জবাব, ‘ইমরুল দুর্ভাগ্যবশত বাদ পড়েছে। টিম কম্বিনেশনের কারণেই ও সুযোগ পায়নি। সাম্প্রতিক সময়ে সৌম্যর ফর্ম হয়তো আগের মত নেই, তবে শেষ এক-দেড় বছরে ওর গড় ৪৫-এর মতো। আমরা তাই সৌম্যকে এগিয়ে রেখেছিলাম।’

সাত নম্বরে একজন জেনুইন ব্যাটসম্যান রাখতে চেয়েছিল বাংলাদেশ। সেই চিন্তা থেকেই ইমরুলকে সরিয়ে দেওয়া। মাশরাফি বললেন, ‘সাত নম্বরে আমরা একজন জেনুইন ব্যাটসম্যান রাখতে চেয়েছিলাম। আর চারে আমরা মুশফিককে খেলাতে চেয়েছিলাম।

কারণ, চারে ও ভালো করছিল। প্রস্তুতি ম্যাচগুলোতেও এই পজিশনে ভালো করেছিল। এসব চিন্তা করে ইমরুলকে খেলানো হয়নি। ওর জায়গা থেকে এটা অবশ্যই হতাশাজনক। আশা করছি, সামনে খেললে ও আরও ভালো করবে।’

তবে, সাত নম্বর পজিশনে জেনুইন ব্যাটসম্যান খেলানোর পরীক্ষায় অবশ্য পাশ মার্ক পেয়েছে বাংলাদেশ। অভিষিক্ত মোসাদ্দেক ওই পজিশনে ব্যাট করতে নেমে ৪৫ বলে দুই ছক্কা আর চারটি চারে করেছেন ৪৫ রান। রুবেল হোসেনকে সাথে নিয়ে দশম উইকেট জুটিতে ৪৩ রান যোগ করেন তিনি।

সূত্রঃ এমটি নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 3 - Rating 3.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)