JanaBD.ComLoginSign Up

শুক্রবার রাতে আসছে ইংল্যান্ড দল

ক্রিকেট দুনিয়া 29th Sep 2016 at 10:37pm 374
শুক্রবার রাতে আসছে ইংল্যান্ড দল

বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে শুক্রবার রাতে ঢাকায় আসছে ইংল্যান্ড ক্রিকেট দল। শুক্রবার রাত ৮টা ৫ মিনিটে ইতিহাদ এয়ারওয়েজের ইওয়াই ২৫৮ ফ্লাইটে ঢাকায় পা রাখবে ৩৪ সদস্যের ইংল্যান্ড ক্রিকেট দল। এই দলে ১৬ ক্রিকেটার ছাড়াও থাকেছে আরও ১৮ জন। ক্রিকেটারদের বাইরে এই তালিকাতে আছেন নিরাপত্তা প্রতিনিধি, ইসিবিরি কর্মকর্তা ও কোচিং ষ্টাফ।

বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এই সব তথ্য নিশ্চিত করেছে।

গত ১৬ সেপ্টেম্বর বাংলাদেশ সফরের জন্য আলাদা দল ঘোষণা করে ইসিবি। বাংলাদেশ সফরের মাধ্যমে দীর্ঘ দিন পর ইংল্যান্ড দলে ফিরেছেন গ্যারেথ ব্যাটি। ২০০৯ সালে শেষ বারের মতো আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন এই অফস্পিনার। টেস্ট খেলেছিলেন ২০০৫ সালে। দীর্ঘ দিন পর বাংলাদেশের বিপক্ষে টেস্ট ক্রিকেট খেলার সুযোগ পাচ্ছেন ইংলিশ এই স্পিনার।

দুই ফরম্যাটে নাম আছে মাত্র ৮ জনের। স্টুয়ার্ট ব্রড, জো রুট, স্টিফেন ফিন, অ্যালিস্টার কুকরা খেলবেন শুধু টেস্ট সিরিজ। আর লিয়াম প্লাঙ্কেট, জেমস ভিনস, জেসন রয়, ডেভিড উইলিরা খেলবেন ওয়ানডেতে।

ইংল্যান্ড ক্রিকেট দল ৭ ও ৯ অক্টোবর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম দুটি ওয়ানডে ম্যাচ। তৃতীয় ম্যাচটি হবে ১২ অক্টোবর চট্টগ্রামে। এর পর ২০ থেকে ২৪ অক্টোবর চট্টগ্রামে প্রথম টেস্ট এবং ঢাকায় ২৮ অক্টোবর থেকে ১ নভেম্বর দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনার পর সফর নিয়ে জটিলতা তৈরি হয়। তাই বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখতে ১৭ আগস্ট ঢাকায় আসে ইংল্যান্ডের নিরাপত্তা প্রতিনিধি দল। ৩ সদস্যের দলটি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে ২০ আগস্ট ঢাকা ছেড়ে যায়।

ইংল্যান্ড টেস্ট দল : অ্যালিস্টার কুক, মঈন আলী, জাফর আনসারি, জনি বেয়ারস্টো, গ্যারি ব্যালেন্স, স্টুয়ার্ট ব্রড, জশ বাটলার, বেন ডাকেট, স্টিফেন ফিন, হাসিব হামিদ, আদিল রশিদ, জো রুট, বেন স্টোকস, ক্রিস ওকস।

ইংল্যান্ড ওয়ানডে দল : জশ বাটলার, মঈন আলী, জনি বেয়ারস্টো, জ্যাক বল, স্যাম বিলিংস, লিয়াম ডউসন, বেন ডাকেট, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জেসন রয়, বেন স্টোকস, জেমস ভিনস, ডেভিড উইলি, ক্রিস ওকস। -বিডিলাইভ২৪

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 3 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)