JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

নিজ ইচ্ছায় বাংলাদেশে খেলতে এসেছি: বাটলার

ক্রিকেট দুনিয়া 1st Oct 2016 at 9:02am 587
নিজ ইচ্ছায় বাংলাদেশে খেলতে এসেছি: বাটলার

তিন ওয়ানডে ও দুই টেস্টের সিরিজ খেলতে শুক্রবার রাতে ঢাকায় পৌঁছেছে ইংল্যান্ড দল। নিরাপত্তা শঙ্কায় বাংলাদেশ সফরে আসতে অস্বীকৃতি জানিয়েছেন ইংল্যান্ডের নিয়মিত ওয়ানডে অধিনায়ক এউইন মরগান। তার পরিবর্তে ওয়ানডেতে ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন বাটলার। তিনি বলেন, নিজ ইচ্ছায় বাংলাদেশে খেলতে এসেছি।

ঘরের মাঠে পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার মতো দলকে ওয়ানডে সিরিজে হারিয়ে দেয়ার মত মাশরাফি বিন মুর্তজার দল। বাংলাদেশের সেই সাফল্যের কথা ভালোই জানা ইংল্যান্ডের। বাংলাদেশের কন্ডিশনে খেলা তাই বড় চ্যালেঞ্জ বলে মনে করছেন বাটলার।

বাংলাদেশের উদ্দেশে দেশ ছাড়ার আগে বাটলার বলেছেন, ‘অ্যাডিলেডে সেই দিনটি ছিল ভীষণ কঠিন, খুবই হতাশাজনক। তবে আমরা তলানিতে চলে গেলেও ফিরে এসেছি, ঘুরে দাঁড়িয়েছি। এটা দারুণ একটি সফর হবে। সম্প্রতি দেশের মাটিতে ওরা (বাংলাদেশ) দারুণ সাফল্য পেয়েছে। ওদের কন্ডিশনে দল হিসেবে খেলা আমাদের জন্য হবে কঠিন চ্যালেঞ্জ।’

এখনো ওয়ানডেতে দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা হয়নি তার। অবশ্য গত নভেম্বরে আবুধাবিতে পাকিস্তানের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছিলেন উইকেটকিপার এই ব্যাটসম্যান। আক্রমণাত্মক ব্যাটসম্যান হলেও বাটলারকে মাঠে অনেকটা শান্ত আর ধীরস্থির থাকতেই দেখা যায়।

তিনি বলেন ‘আমি চেষ্টা করব অকৃত্রিম থাকতে, চেষ্টা করব নিজের মতো থাকতে। অধিনায়ক হিসেবে আমি যেমন নই, তেমনটা হওয়ার চেষ্টাও করব না। আমি খেলাটাকে এউইন মরগানের মতো করে দেখি। চেষ্টা করব আগ্রাসী হতে। গত ১৮ মাস আমরা যেভাবে সাফল্য পেয়ে আসছি, ছেলেদের বলব ঠিক সেভাবেই খেলতে। অবশ্যই কিছু ব্যাপারে কন্ডিশনের ভূমিকা তো থাকবেই। বাংলাদেশের দলটা তরুণ, তবে ক্রিকেট এবং খেলাটা নিয়ে সচেতনায় দলটা অভিজ্ঞ, বাংলাদেশে সেটিই আমাদের প্রয়োজন।’ -বিডিলাইভ২৪

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)