JanaBD.ComLoginSign Up

আবারো প্রোটিয়াদের কাছে বিধ্বস্ত অস্ট্রেলিয়া

ক্রিকেট দুনিয়া 2nd Oct 2016 at 10:42pm 462
আবারো প্রোটিয়াদের কাছে বিধ্বস্ত অস্ট্রেলিয়া

সিরিজের প্রথম ম্যাচে ৮২ বল হাতে রেখেই ৬ উইকেটের ব্যবধানে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়েছিল দক্ষিণ আফ্রিকা। ওইদিন ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন কুইন্টন ডি কক। একাই ১১৩ বলে করেছিলেন ১৭৮ রান। দ্বিতীয় ম্যাচে আজ জ্বলে উঠলেন অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস। ৯৩ বলে খেললেন ১১১ রানের অনবদ্য এক ইনিংস। তাতেই ৩৬১ রানের বিশাল ইনিংস। এই ইনিংস পাড়ি দিতে গিয়ে অস্ট্রেলিয়া অলআউট ২১৯ রানে। ফলে ১৪২ রানের বিশাল ব্যবধানে পরাজয় বরণ করলো অস্ট্রেলিয়া।

৫ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটিতে জিতে ২-০ ব্যবধানে এগিয়ে গেলো স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। জয়ের জন্য ৩৬২ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই স্বাগতিক পেসারদের তোপের মুখে পড়ে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার এবং ট্রাভিস হেড ছাড়া প্রোটিয়া বোলারদের সামনে আর কেউ দাঁড়াতেই পারেনি।

ওপেনার অ্যারোন ফিঞ্চ আউট হলেন ১ রান করে। অধিনায়ক স্টিভেন স্মিথ আউট হন ১৪ রানে। জর্জ বেইলি ৯ এবং মিচেল মার্শ আউট হন ১৯ রানে। এরপর ট্রাভিস হেড আর অপর ওপেনার ওয়ার্নারের ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে অস্ট্রেলিয়া। যদিও দু`জনের জুটিটা বড় হয়নি। ২৭ রানের জুটি গড়ার পর ৫৬ বলে ৫০ রান করে আউট হয়ে যান ওয়ার্নার।

ট্রাভিস হেড করেন ৪৫ বলে ৫১ রান। ম্যাথ্যু ওয়েড করেন ৩৩ রান, জন হাস্টিংস করেন ২৩ রান। ডেল স্টেইন, কাগিসো রাবাদা, ওয়েন পার্নেলদের বোলিং তোপের মুখে শেষ পর্যন্ত ৩৭.৪ ওভারে ২১৯ রানেই অল আউট অস্ট্রেলিয়া। ওয়েন পার্নেল নেন ৩ উইকেট। ২টি করে উইকেট নেন কাগিসো রাবাদা এবং আন্দিল পেলুকাওয়ু। ইমরান তাহির, জেপি ডুমিনি এবং ডেল স্টেইন নেন ১টি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ফ্যাফ ডু প্লেসিসের ১১১ রানের ওপর ভর করে দক্ষিণ আফ্রিকা ৩৬১ রান সংগ্রহ করে। -জাগো নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 5 - Rating 4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)