JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

ঘরের মাঠে হোঁচট খেল রিয়াল

ফুটবল দুনিয়া 3rd Oct 2016 at 12:01am 429
ঘরের মাঠে হোঁচট খেল রিয়াল

মৌসুমের শুরু থেকেই স্প্যানিশ লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটি দারুণ আধিপত্যে ধরে রেখেছিল রিয়াল মাদ্রিদ। রোববার ঘরের মাঠে এইবারের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে। ফলে লা লিগা পয়েন্ট টেবিলের শীর্ষস্থান থেকেও ছিটকে পড়ে জিনেদিন জিদানের দলটি।

এর আগে ভিয়ারিয়াল, লা পালমাস এবং চ্যাম্পিয়নস লিগে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে পয়েন্ট হারিয়ে হতাশায় ডুবেছিল রিয়াল। ভক্তদের বিশ্বাস ছিল আজ হয়তো সান্তিয়াগো বার্নাব্যুতে এইবারের বিপক্ষে চেনা রূপে দেখা যাবে তাদের। কিন্তু রোববার সন্ধ্যায় ভক্তদের আবারও হতাশ করেছেন রোনালদো-বেল-বেনজেমারা।

সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরুতেই রিয়াল সমর্থকদের কাঁপিয়ে দেয় এইবার। বল মাঠে গড়ানোর ৬ মিনিটের মধ্যেই এইবার তারকা ফ্রান রিকোর গোলে সান্তিয়াগো বার্নাব্যুর উচ্ছ্বাস থেমে যায়। তবে এ গোলের শোধ দিতে বেশি সময় নেয়নি স্বাগতিক রিয়াল। ১৩ মিনিট পরেই গ্যারেথে বেলের গোলে ১-১ ব্যবধানে সমতা গড়ে লস ব্লাঙ্কোসরা। প্রথমার্ধে এ ব্যবধানে সমতায় থেকেই বিরতিতে যায় দু’দল।

বিশ্রাম শেষে মাঠে নেমে দারুণ আক্রমণে বেশ কিছু সুযোগ তৈরি করে রিয়াল। কিন্তু এগুলো থেকে শেষপর্যন্ত গোল আদায় করতে পারেনি জিদানের শিষ্যরা। শেষের দিকে গোল মিসের মহড়ায় মেতেছিলেন রোনালদো-বেল-রামোসরা। আর রিয়ালের ঘরের মাঠে নিজেদের গোলপোস্টকে নিরাপদ রাখতে রক্ষণে কড়া পাহাড়া বসায় এইবার। ফলে নিজেদের সেরাটা দিয়েও আর ব্যবধান গড়া সম্ভব হয়নি রিয়ালের। তাই ১-১ ব্যবধানে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয়েছে তাদের।

লা লিগায় দিনের অপর ম্যাচে ভ্যালেন্সিয়ার বিপক্ষে গ্রিজমান ও গ্যামেরিওর গোলে ২-০ ব্যবধানে জয় পায় অ্যাটলেটিকো মাদ্রিদ। ফলে বার্সেলোনা মাঠে নামার আগে স্প্যানিশ লা লিগা টেবিলের শীর্ষে উঠার সুযোগ পেল দিয়েগো সিমিওনের দলটি।

ভ্যালেন্সিয়ার বিপক্ষে জয়ের ফলে ৭ ম্যাচ শেষে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অ্যাটলেটিকো। আর এইবারের বিপক্ষে ড্রয়ের ফলে ৭ ম্যাচ শেষে অ্যাটলেটিকোর সমান পয়েন্টে গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)