JanaBD.ComLoginSign Up

সাত গোলের ম্যাচে বার্সাকে হারাল সেল্টা

ফুটবল দুনিয়া 3rd Oct 2016 at 10:21am 636
সাত গোলের ম্যাচে বার্সাকে হারাল সেল্টা

মেসির অভাবটা যেন একটু বেশি-ই উপলব্ধি করছে বার্সা। সাত গোলের ম্যাচে বার্সাকে হারিয়েই দিল সেল্টা।

আক্রমনভাগের তারকাদের দারুণ পারফরম্যান্সে এবার মৌসুমের শুরু থেকেই উড়ে চলছে বার্সেলোনা। ঘরের মাঠে গতকাল রিয়াল মাদ্রিদ ড্র করায় লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষে উঠার সুযোগ তৈরি হয়েছিল কাতালান ক্লাবটির।

কিন্তু রোববার রাতে তাদের মাটিতে নামিয়ে এনেছে সেল্টা ভিগো। ক্লাবটির বিপক্ষে ৪-৩ ব্যবধানের হারে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠার সুযোগ মিস করেছে লুইস এনরিকের দলটি।

কুঁচকির ইনজুরির কারণে দলে ছিলেন না বার্সা শিবিরের অন্যতম সেরা তারকা লিওনেল মেসি। গতকালের ম্যাচে তার অভাব ভালোই বোধ করতে পেরেছিল ভক্তরা।

এস্তাদিও দি ব্যালাইদোসে ম্যাচের প্রথমার্ধে শক্তিশালী বার্সাকে পাত্তাই দেয়নি সেল্টা। প্রথমার্ধেই বার্সার বিপক্ষে ৩-০ গোলে এগিয়ে যায় স্বাগতিক দলটি।

ম্যাচের ২২ মিনিটে ঘরের মাঠের সমর্থকদের উচ্ছ্বাসে ভাসান সেল্টা তারকা পিওয়ান সিসো। দারুণ খেলতে থাকা সেল্টা ম্যাচের ৩১ মিনিটেই নিজেদের ব্যবধান দিগুণ করে। এসময় ক্লাবটিকে এগিয়ে দেন লাগো অ্যাসপাস।নিজেদের দুর্দিনে এর ২ মিনিট পরেই আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে বার্সেলোনা। ডি বক্সের ভিতরে অ্যাসপাসের বাড়ানো বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই ঢুকিয়ে দেন বার্সেলোনা তারকা জেরমে ম্যাথু। ৩-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যেতে হয় কাতালানদের।

বিশ্রাম শেষে গোলের শোধ দিতে মরিয়া হয়ে উঠে বার্সেলোনা। ম্যাচের ৫৮ মিনিটে ইনিয়েস্তার পাস থেকে দারুণ এক হেডে একটি গোলের শোধ দেন জেরার্ড পিকে। এরপর ৬৪ মিনিটে পেনাল্টি থেকে পাওয়া গোলে বার্সার ব্যবধান ২-৩ করেন নেইমার।

এরপর ব্যবধান কমাতে আরও আক্রমনাত্মক হয়ে উঠে বার্সেলোনা। কিন্ত এ সময় নিজেদের চরম ভুলে আরও একধাপ পিছিয়ে পড়তে হয় ব্লুগ্রেনাদের। ম্যাচের ৭৭ মিনিটে বার্সা গোলরক্ষক টের স্টেগেন একটি ব্যাকপাস বিপদমুক্ত করতে গিয়ে প্রতিপক্ষ খেলোয়াড় অ্যার্নান্দোসের দিকে শর্ট নেন। সেই শট তার মাথায় লেগে বার্সার জালে ঢুকে পড়ে। ফলে আবার ৪-২ ব্যবধানে পিছিয়ে পড়ে ক্লাবটি।

ম্যাচের ৮৭ মিনিটে ডেনিশ সুয়ারেজের পাস থেকে হেডে নিজের দ্বিতীয় গোলে বার্সার আর একটি গোল কমান ডিফেন্ডার পিকে। কিন্তু শেষ মূহুর্তে আর কোনো গোল না হওয়ায় ৪-৩ ব্যধানের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে তাদের।

এ হারের ফলে লা লিগায় ৭ ম্যাচ শেষে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে রয়েছে বার্সা। সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 3.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)