JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

ধোনির বন্ধু সন্তোষকে চেনেন, হেলিকপ্টার শটের জনক সন্তোষ এখন কোথায়?

খেলাধুলার বিবিধ 3rd Oct 2016 at 4:16pm 572
ধোনির বন্ধু সন্তোষকে চেনেন, হেলিকপ্টার শটের জনক সন্তোষ এখন কোথায়?

সদ্য মুক্তি পেয়েছে ‘এম এস ধোনি, দ্য আনটোল্ড স্টোরি’ ছবিটি। ছবিতে দেখানো হয়েছে ধোনি-র বিখ্যাত ‘হেলিকপ্টার’ শট। সিনেমাতেই দেখানো হয়েছে, ধোনি তাঁর বন্ধু সন্তোষকে প্রথম এই শট মারতে দেখেছিলেন এবং পরে তাঁর কাছে এই শট মারাটা অভ্যাস করেছিলেন।

ধোনি নিজেও রিয়েল লাইফে বহুবার জানিয়েছেন, ‘হেলিকপ্টার’ শটের জন্মদাতা তিনি নন। তাঁর এক বন্ধুকে প্রথম এই শটটি মারতে দেখে তা অভ্যাস করেছিলেন। সন্তোষ নামে এই ক্রিকেটার বন্ধুর সঙ্গে ছোট থেকে বড় হয়েছিলেন ধোনি। দু’জনেই ঘনিষ্ঠ বন্ধু ছিলেন। কিন্তু, ক্রিকেট প্রতিভায় ধোনি অনেক এগিয়ে ছিলেন সন্তোষের থেকে। যদিও, রাঁচির বন্ধুদের কোনওদিনই ভোলেননি ধোনি। বন্ধুরা পাশে ছিলেন বলেই আজ বিশ্ব ক্রিকেটের অন্যতম চরিত্র হয়ে উঠেছেন বলেই ধোনি বিশ্বাস করেন।

সেই কারণে বন্ধুদের কাছে ধোনি একদম পাশের বাড়ির ছেলে। রাঁচিতে যখনই যান, বন্ধুদের সঙ্গে আড্ডা মারেন। নিশান্ত দয়াল নামে ধোনির এক বন্ধু জানিয়েছেন, সন্তোষও এইসব আড্ডায় থাকতেন। সন্তোষ এত দুধর্ষ ব্যাটসম্যান ছিলেন যে ধোনিও তাঁর ভক্ত ছিলেন।

কিন্তু, এহেন সন্তোষ লাল এখন আর বেঁচে নেই। ক্রিকেটার হিসাবে সন্তোষ রঞ্জি ট্রফি খেলেছিলেন, কিন্তু, ৩২ বছর বয়সে প্যানক্রিয়াটাইটিসে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ হন সন্তোষ। ধোনি সেই সময়ে জাতীয় দলের হয়ে খেলতে ব্যস্ত ছিলেন। সন্তোষের অসুস্থতার খবর পেয়ে রাঁচিতে এয়ার অ্যাম্বুল্যান্স পাঠান ধোনি। কিন্তু, দিল্লিতে আনার পথেই মৃত্যু হয় সন্তোষের। আর এই মৃত্যুর সঙ্গে সঙ্গে আড়ালে চলে যান ‘হেলিকপ্টার’ শটের জন্মদাতা।-এবেলা

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)