JanaBD.ComLoginSign Up

‘মনে হয়না বাংলাদেশের চেয়ে ভাল জায়গায় আমরা থাকতে পারতাম’

ক্রিকেট দুনিয়া 3rd Oct 2016 at 4:29pm 746
‘মনে হয়না বাংলাদেশের চেয়ে ভাল জায়গায় আমরা থাকতে পারতাম’

বাংলাদেশে ইংল্যান্ড দল খেলবে তিনটি ওয়ানডে আর দুটি টেস্ট। আর সাম্প্রতিক সময়ে দেশে জঙ্গী তৎপরতায় এই সিরিজ আয়োজনই হুমকির মুখে পড়ে গিয়েছিল। তবে, শেষ মেশ ঠিক সময়েই মাঠে গড়াচ্ছে সিরিজটি।

বাংলাদেশে এসে ইংল্যান্ডের টিমের কোচিং স্টফরাও খুসি। এদের মধ্যে বিদেশে ক্রিকেট খেলতে গিয়ে কতটা অসহায় অবস্থার মধ্য পড়তে হয় তা খুব ভালই জানা আছে ইংলিশ কোচ পল ফারব্রেসের। ২০০৯ সালে পাকিস্তান সফরে তিনি গিয়েছিলেন শ্রীলঙ্কা ক্রিকেট দলের সহকারী কোচ হয়ে। লাহোরে লঙ্কানদের টিম বাসে হামলার সময় তিনি সেই বাসেই ছিলেন।

এবার সেই পল ফারব্রেসই বাংলাদেশে এসেছেন ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের হেড কোচ হয়ে। আর ঢাকায় এসেই তিনি জানালেন বাংলাদেশের পরিস্থিতিটা অনেক ভিন্ন, এখানে সবারই আগ্রহ স্রেফ ক্রিকেট খেলাটা নিয়ে। বললেন, ‘এখানকার পরিস্থিতি অন্যরকম। এখানে থাকলেই কেবল সেটা বোঝা যাবে। সবাই কথা বলতে চায় ক্রিকেট নিয়েই। আমার মনে হয় না, বাংলাদেশের চেয়ে ভাল জায়গায় আমরা থাকতে পারতাম।’

আর বাংলাদেশকে অনিরাপদও মানছেন না ফারব্রেস। অন্তত, তার চোখে বাংলাদেশের অবস্থা পাকিস্তানের চেয়ে অনেক ভাল। বললেন, ‘বাংলাদেশে শেষবার আমরা এসে যেমন দেখেছিলাম, তার চেয়ে এবার ভিন্ন কিছু দেখছি না। হোটেলে আমাদের ঘাড়ের ওপর কেউ দাঁড়িয়ে নেই। পাকিস্তানে যেমন নিরাপত্তারক্ষী দরজার বাইরে বন্দুক হাতে বসে থাকতো। সকালে ঘুম থেকে উঠে প্রথমেই চোখে পড়ত বুট আর বন্দুকের নল।’ বাংলাদেশে সে তুলনায় অনেক ভালো পরিস্থিতি।

সূত্রঃ বিডিলাইভ২৪

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 3 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)