JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

সফলতার কৃতিত্ব হাথুরুসিংহকে দিলেন মোসাদ্দেক

ক্রিকেট দুনিয়া 4th Oct 2016 at 10:50am 525
সফলতার কৃতিত্ব হাথুরুসিংহকে দিলেন মোসাদ্দেক

অভিষেক ম্যাচেই সবার নজর কেড়েছেন তরুণ মোসাদ্দেক হোসেন সৈকত। ব্যাটে-বলে অসাধারণ দক্ষতা দেখিয়েছেন এই ময়মনসিংহের তরুণ। আর অভিষেকে ভালো করার পিছনে কৃতিত্ব দিলেন কোচ হাথুরুসিংহের।

আফগানিস্তানের বিপক্ষে অনুশীলন ম্যাচে ব্যাট হাতে দলের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করেও প্রথম একদিনের ম্যাচে সুযোগ হয়নি মোসাদ্দেকের। তবে দ্বিতীয় ম্যাচেই লাল-সবুজ জার্সিতে দেশের পক্ষে হয়েছিলো অভিষেক। সেই ম্যাচে বাংলাদেশ যখন ১৩৮ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকছিল তখন ক্রিজে আসেন অভিষেক হওয়া মোসাদ্দেক। এরপর একা লড়ে যান এই ২০ বছরের তরুণ। ১৬৫ রানে ৯ উইকেট হারা বাংলাদেশ ২০৮ রানে পৌঁছায় মোসাদ্দেকের ব্যাটে চড়ে। ৪৫ রানে অপরাজিত থাকার পর বল হাতে নিয়েছিলেন দুই উইকেট। আর সেই ম্যাচে মাঠে নামার আগে ভালো করার মন্ত্র দিয়েছিলেন কোচ চন্দিকা হাথুরুসিংহে।

এই প্রসঙ্গে মোসাদ্দেক বলেন, “আসলে অভিষেক ম্যাচের আগে কোচ আমাকে বলে দিয়েছিলেন যে ‘প্রথম ম্যাচ, পারফরম্যান্স নিয়ে চিন্তা করো না। তোমার স্বাভাবিক খেলাটা খেলো, উপভোগ করো। আবাহনীতে যেভাবে খেলেছো, সেভাবেই খেলার চেষ্টা করো। এখানে তোমার পরফরম্যান্স গুরুত্বপূর্ণ নয়, আজকের ম্যাচটা উপভোগ করো।’ আমিও উপভোগ করার চেষ্টা করেছি।”

ঘরোয়া ক্রিকেটে অসাধারণ পারফর্ম করেছিলেন মোসাদ্দেক। ব্যাটে-বলে আলো ছড়িয়ে আবাহনীকে শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তারপর থেকেই আত্মবিশ্বাসী ছিলেন এই ক্রিকেটার, “আসলে প্রিমিয়ার লিগ শেষ করার পর থেকেই আমার মনে হচ্ছিল আমি আত্মবিশ্বাসী। আন্তর্জাতিক ক্রিকেটের জন্য প্রস্তুত আছি। এটা খুব ভালো হয়েছে যে আফগানিস্তানের সঙ্গে সুযোগ পেয়েছি। এবং শুরুটা ভালো হয়েছে বলে আন্তর্জাতিক ম্যাচের জন্য আত্মবিশ্বাস আগের চেয়ে বেড়েছে।”

ব্যাট হাতে প্রথম ম্যাচে নিজের দায়িত্ব পালন করার পর বল হাতে ১০ ওভারে মাত্র ৩০ রানের বিনিময়ে নিয়েছেন ২ উইকেট। বোলিংয়ে ভালো করার কারণ জানাতে গিয়ে মোসাদ্দেক বলেন, “মাশরাফি ভাই আমাকে বলেছিলেন যে জায়গায় বল কর, ডট বল করার চেষ্টা কর। আমি চেষ্টা করেছি রান আটকাতে। ওই সময়টায় সফল হতে পেরেছি।”

তথ্যসূত্রঃ নয়া দিগন্ত

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)