JanaBD.ComLoginSign Up

নতুন স্মার্টফোন : জিওনি পি৭ ম্যাক্স

মোবাইল ফোন রিভিউ 4th Oct 2016 at 11:13am 372
নতুন স্মার্টফোন : জিওনি পি৭ ম্যাক্স

স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠান জিওনি নিয়ে এসেছে তাদের নতুন স্মার্টফোন জিওনি পি৭ ম্যাক্স। ফুল মেটাল ইউনিবডির এই ফোনটি প্রাথমিকভাবে শুধুমাত্র নেপালের বাজারে ছাড়া হয়েছে। এর দাম রাখা হয়েছে ১৩ হাজার ৮০০ নেপালি রুপি।

ডুয়েল সিমের জিওনি পি৭ ম্যাক্স স্মার্টফোনে রয়েছে পাঁচ দশমিক পাঁচ ইঞ্চির ফুল এইচডি (১০৮০x১৯২০ পিক্সেলস) আইপিএস ডিসপ্লে। এটি চলবে অ্যানড্রয়েড মার্শম্যালোভিত্তিক অ্যামিগো ইউআই ৩ দশমিক ২ অপারেটিং সিস্টেমে। এতে রয়েছে ৬৪-বিট ২ দশমিক ২ গিগাহার্জের মিডিয়াটেক এমটি৬৫৯৫ অক্টা-কোর প্রসেসর ও ৩ জিবি র‍্যাম। ইন্টারনাল স্টোরেজ রয়েছে ৩২ জিবি। মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে এর মেমোরি বাড়িয়ে নেওয়া যাবে ১২৮ জিবি পর্যন্ত।

ফোনটির রিয়ার ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের এবং ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেলের। ব্যাটারি রয়েছে ৩১০০ এমএএইচের। তবে অন্যান্য দেশে কবে ফোনটি ছাড়া হবে সে বিষয়ে কিছু জানা যায়নি। এর আগে ভারতের বাজারে জিওনি এস৬ প্রো স্মার্টফোনটি ছেড়েছিল, যার দাম রাখা হয় ২৩ হাজার ৯৯৯ রুপি।

ফোনটিকে কানেক্টিভিটির জন্য রয়েছে জিপিএস, এ-জিপিএস, মাইক্রো ইউএসবি ২ দশমিক ০, ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন এবং ব্লুটুথ ভি২ দশমিক ০। রয়েছে অ্যাকসেলরোমিটার, প্রক্সিমিটি সেন্সর এবং কম্পাস।

চীনের শেনজেনের গুয়াংডংভিত্তিক এই স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করে ২০০২ সালে। বর্তমানে চীনের অন্যতম বৃহৎ স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান জিওনি। চীন ছাড়া তাইওয়ান, ভারত, বাংলাদেশ, নাইজেরিয়া, ভিয়েতনাম, মিয়ানমার, নেপাল, থাইল্যান্ড, ফিলিপাইন ও আলজেরিয়ায় কার্যক্রম পরিচালনা করে জিওনি।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)