JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

বাতিল হচ্ছে চলমান ভারত-নিউজিল্যান্ড সিরিজ!

ক্রিকেট দুনিয়া 4th Oct 2016 at 11:58am 550
বাতিল হচ্ছে চলমান ভারত-নিউজিল্যান্ড সিরিজ!

নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজ বাতিল করতে যাচ্ছে ভারত! এমন খবরেই এখন তোলপাড় ভারতের সংবাদ মাধ্যম। দেশটির সুপ্রিম কোর্টের বিচারপতি লোধা কমিটির সাথে দ্বন্দ্ব চলছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই)। এই কমিটি সম্প্রতি বিসিসিআইয়ের ব্যাংককে নির্দেশ দিয়েছে বিসিসিআইয়ের অ্যাকাউন্ড স্থগিত করতে।

বিসিসিআইয়ের একজন শীর্ষ কর্মকর্তা ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, এই অবস্থায় ভারত-নিউজিল্যান্ড সিরিজ বাতিল করা ছাড়া তাদের হাতে আর কোনো উপায় নেই। সিরিজের একটি টেস্ট ও ৫টি ওয়ানডে এখনো বাকি।

ভারত যখন টেস্ট সিরিজটা ২-০ তে জিতে বিশ্ব র‌্যাংকিংয়ের এক নম্বরে আবার উঠে গেছে তখনই এই কাণ্ড। ভারতীয় বোর্ড তার ছিয়াশি বছরের অস্তিত্বে বহু কোণঠাসা পরিস্থিতি দেখেছে। সাম্প্রতিক অতীতে তো নিয়মিত দেখছে। কিন্তু এই সব কিছুকে ছাপিয়ে সোমবার সপ্তাহের প্রথম দিন যা ঘটল, তাকে এক কথায় বলা যেতে পারে মিনি কেলেঙ্কারি।

এক ঝটকায় বিচারপতি লোধা কার্যত ভারতীয় বোর্ডের ব্যাঙ্ক অ্যাকাউন্টে লেনদেন বন্ধ করে দিলেন। ক্রিকেট বোর্ডের ইতিহাসে যা নজিরবিহীন। ভারতীয় বোর্ডের দুটো অ্যাকাউন্ট আছে। একটা মহারাষ্ট্র ব্যাঙ্কে, একটা ইয়েস ব্যাঙ্কে।

এই দুটো ব্যাঙ্কেই এ দিন চিঠি পাঠিয়ে লোধা বলে দেন, বোর্ডের তরফে কোনও লেনদেনের যেন অনুমতি না দেওয়া হয়। এই কমিটি বিসিসিআইয়ের বিভিন্ন বিষয় নিয়ে তদন্ত করছে। তাদের বেশ কিছু সুপারিশ উপেক্ষা করেই আজ এমন বিপাকে বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ডটি। -কালের কন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 3 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)