JanaBD.ComLoginSign Up

হাথুরুসিংহের একটা পরামর্শে বদলে গেছে ইমরুল কায়েস

ক্রিকেট দুনিয়া 4th Oct 2016 at 10:38pm 832
হাথুরুসিংহের একটা পরামর্শে বদলে গেছে ইমরুল কায়েস

ইমরুল কায়েস মঙ্গলবার ইংল্যান্ডের বিপক্ষে ফতুল্লায় ঝোড়ো এক সেঞ্চুরি করেছেন, খেলেছেন ১২১ রানের দুর্দান্ত এক ইনিংস। এমন এক ইনিংস খেলে আত্মবিশ্বাস বাড়িয়ে নিয়েছেন তিনি ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে। তার এমন ইনিংসের পেছনের কারিগর প্রধান কোচ হাথুরুসিংহে। ম্যাচ শেষে ইমরুল জানান, হাথুরুসিংহের একটা পরামর্শে বদলে গেছে তার ব্যাটিং।

“এর আগে শুধু সামনে গিয়ে শুধু একটা শট খেলার জন্য তৈরি থাকতাম। কোচ আমাকে বলেছেন, তোমাকে সব সময় তৈরি থাকতে হবে তিনটি শটের জন্য।”

কেন তিন শটের জন্য তৈরি থাকতে হবে তার ব্যাখ্যাও দিলেন ইমরুল। তিনটি শটের জন্য তৈরি থাকলে অনেকগুলো বিকল্প থাকে। তাহলে যে কোনো শট খেলা যায়।”

“কোচ বলেছিলেন, তোমাকে অবশ্যই পুল ও কাটের জন্য তৈরি থাকতে হবে। তাহলে ভালো বলেও তুমি এক রান নিতে পারবে। তোমার শরীর সব সময় ইতিবাচক থাকবে এবং দ্রুত কাজ করবে। এই জিনিসটা মাথায় ছিল।

ইমরুল জানান, কোচের পরামর্শে গত দুই দিনে অনুশীলনে অনেকবার চেষ্টায় নিজেকে শাণিত করেছেন তিনি।“শেষ দুই দিন আমি অনুশীলনে এইগুলো চেষ্টা করেছি, যার জন্য আজকে হয়তো প্রথম বল থেকে খুব ইতিবাচক কাজ করেছে। এই জন্যই হয়ত সাফল্য পেয়েছি।”

ক্রিস ওকসের প্রথম বল কাভার দিয়ে চার হাঁকিয়ে শুরুর পর আর পেছনে তাকাতে হয়নি ইমরুলকে। এই বাঁহাতি ব্যাটসম্যানের মানসিকতাও এদিন গুরুত্বপূর্ণ ব্যাপার ছিল।

“এর আগে কয়েকটা ম্যাচে আমার ভাবনা ছিল উইকেটে থেকে রান করব। আজকে প্রথম থেকে ইতিবাচক ছিলাম। প্রথম বল ব্যাটে লেগেছে। কোচের পরামর্শটাও মাথায় ছিল, আমি ওইভাবে পরিকল্পনা করে আজকে ব্যাট করেছি।” -এমটি নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 3 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)