JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

৩৭১ রান করেও হেরেছে অস্ট্রেলিয়া

ক্রিকেট দুনিয়া 6th Oct 2016 at 8:40am 848
৩৭১ রান করেও হেরেছে অস্ট্রেলিয়া

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটির কথা।

৩০ সেপ্টেম্বর প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া ২৯৫ রানের টার্গেট ছুড়ে দেয় দক্ষিণ আফ্রিকাকে। এক কুইন্টন ডি কক তাণ্ডবে সেই রান তাড়া করে জয় তুলে নেয় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

দ্বিতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকা ৩৬১ রান করে জয় পায় ১৪২ রানে।

সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ে বুধবার তৃতীয় ওয়ানডেতে মাঠে নামে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথের জোড়া সেঞ্চুরিতে ৩৭২ রানের টার্গেট ছুড়ে দেয় দক্ষিণ আফ্রিকাকে। তাতে অস্ট্রেলিয়ার সমর্থকরা স্বস্তির নিঃশ্বাস ফেলেছিল এই ভেবে যে, আজ অন্তত জয় পাবে সফরকারীরা।

কিন্তু ৩৭১ রান করেও জিততে পারেনি অসিরা। বুধবার রাতে অস্ট্রেলিয়ার ছুড়ে দেওয়া ৩৭২ রানের টার্গেট ৪ বল হাতে রেখে ৬ উইকেট হারিয়ে ছুঁয়ে ফেলে দক্ষিণ আফ্রিকা। তাতে ৩-০ ব্যবধানে সিরিজ জয় নিশ্চিত হয় প্রোটিয়াদের।

দক্ষিণ আফ্রিকার এমন জয়ে সবচেয়ে বড় অবদান রেখেছেন ডেভিড মিলার। তিনি মাত্র ৭৯ বলে খেলেছেন ১১৮ রানের ঝড়ো ইনিংস। যেখানে ১০টি চারের মারের পাশাপাশি ৬টি ছক্কার মারও ছিল।

এ ছাড়া কুইন্টন ডি কক ৪৯ বলে ৭০, হাশিম আমলা ৩০ বলে ৪৫ ও আন্দিল ফেলুকুইয়ে অপরাজিত ৪২ রান করেন। মূল্যবার ৩৩টি রান আসে ফাপ ডুপ্লেসিসের ব্যাট থেকে।

বল হাতে অস্ট্রেলিয়ার জন হ্যাস্টিংস ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন ক্রিস ত্রেমেইন, মিশেল মার্শ, অ্যাডাম জাম্পা ও ত্রাভিস হেড।

ম্যাচসেরা নির্বাচিত হন ডেভিড মিলার।

এর আগে বুধবার ডারবানে প্রথমে ব্যাট করতে নেমে অ্যারোন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার উদ্বোধনী জুটিতে ১১০ রান সংগ্রহ করেন। এরপর ইমরান তাহিরের বলে ৫৩ রান করে আউট হন ফিঞ্চ।

দ্বিতীয় উইকেট জুটিতে স্টিভেন স্মিথকে সঙ্গে নিয়ে ১২৪ রানের জুটি গড়েন ওয়ার্নার। এ যাত্রায় ওয়ার্নার ১১৭ রান করে আউট হন। তার ১১৭ রানের ইনিংসে ১৩টি চারের মারের পাশাপাশি ২টি ছক্কার মার ছিল।

ওয়ার্নার আউট হয়ে যাওয়ার পর সেঞ্চুরি তুলে নেন স্মিথ। তিনি ১০৭ বলে ৯টা চার ও ১ ছক্কায় ১০৮ রান করে ডেল স্টেইনের বলে বোল্ড হয়ে যান।

এরপর জর্জ বেইলি ২৮ ও ত্রাভিস হেড ৩৫ রান করলে নির্ধারিত ৫০ ওভারে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ৩৭১ রান। বল হাতে দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন ও ইমরান তাহির ২টি করে উইকেট নেন। আর ১টি করে উইকেট নেন কাগিসু রাবাদা ও আন্দিলে ফেলুকুইয়ো।

সূত্রঃ রাইজিংবিডি

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 8 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)