JanaBD.ComLoginSign Up

ভার্চুয়াল রিয়েলিটি সুবিধার নতুন ওয়ালটন স্মার্টফোন

মোবাইল ফোন রিভিউ 6th Oct 2016 at 3:54pm 614
ভার্চুয়াল রিয়েলিটি সুবিধার নতুন ওয়ালটন স্মার্টফোন

প্রযুক্তি বিশ্বে বর্তমানে সবচেয়ে আলোচিত ভার্চুয়াল রিয়েলিটি প্রযুক্তি। যার মাধ্যমে কৃত্রিম জগৎ বাস্তবে উপভোগ করা যায়।

দেশের শীর্ষ ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিকস ব্র্যান্ড ওয়ালটন বাজারে নিয়ে এসেছে ভার্চুয়াল রিয়েলিটি প্রযুক্তি সমর্থিত নতুন মডেলের স্মার্টফোন ‘প্রিমো এনএফ-২ প্লাস’। এই স্মার্টফোনটিতে ভার্চুয়াল রিয়েলিটি ডিভাইস ব্যবহার করা যাবে এবং মুভি ও গেমসের জগতে ভার্চুয়ালি প্রবেশের অভিজ্ঞতা উপভোগ করা যাবে। ওয়ালটন এই স্মার্টফোনটির সঙ্গে বিনা মূল্যে দিচ্ছে ভার্চুয়াল রিয়েলিটি কার্ডবোর্ড, যার মাধ্যমেও ভার্চুয়াল রিয়েলিটির স্বাদ পাওয়া যাবে।

অ্যান্ড্রয়েডের উন্নত অপারেটিং সিস্টেম মার্সম্যালো ৬.০ চালিত এই স্মার্টফোনটির আরেকটি বিশেষত্ব হচ্ছে, বড় ডিসপ্লের সুবিধা। মেটাল ডিজাইনের প্রিমিয়াম লুকের আকর্ষণীয় এই স্মার্টফোনটি ৬ ইঞ্চির এইচডি আইপিএস ডিসপ্লে সম্পন্ন। হাতের পাঁচ আঙুল ব্যবহার করে মাল্টি টাচ সুবিধা পরিচালনা করা যাবে। স্ক্র্যাচ থেকে ডিসপ্লে সুরক্ষিত রাখতে ব্যবহৃত হয়েছে কর্নিং গরিলা গ্লাস।

স্বাচ্ছন্দ্যে বিভিন্ন অ্যাপস ব্যবহার, ইন্টারনেট ব্রাউজিং এবং দ্রুত ভিডিও লোড ও ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং সুবিধা দিতে নতুন প্রিমো এনএফ-২ প্লাস স্মার্টফোনটিতে রয়েছে দ্রুতগতির ২ জিবি র‌্যাম। মাল্টি টাস্কিং সুবিধা ও পারফরম্যান্স নিশ্চিতে প্রসেসর হিসেবে রয়েছে ১.৩ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর। গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি ৪০০ জিপিইউ। অনেক বেশি ভিডিও, ছবি, মিউজিক, অ্যাপস প্রভৃতি সংরক্ষণের জন্য রয়েছে ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ৬৪ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহারের সুবিধা।

দুর্দান্ত ছবি তোলার জন্য রয়েছে অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ বিএসআই সেন্সরযুক্ত ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। নরমাল মোড ছাড়াও বিভিন্ন আকর্ষণীয় মোডে ছবি তোলা যাবে রিয়ার ক্যামেরার সাহায্যে। যেমন ফেস বিউটি, এইচডিআর এবং প্যানারোমা। এছাড়া ফুল এইচডি ভিডিও করা যাবে। ভিডিও কল ও সেলফির জন্য রয়েছে বিএসআই সেন্সরের ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফ্রন্ট ক্যামেরায় নরমাল মোড ছাড়াও ফেস বিউটি এবং সিন মোডে সেলফি তোলা যাবে।

কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ওয়াই-ফাই হটস্পট এবং ওটিএ সুবিধা। স্মার্টফোনটিতে মোশন সেন্সর হিসেবে রয়েছে অ্যাকসিলেরোমিটার, জাইরোস্কোপ। লাইট সেন্সর হিসেবে রয়েছে লাইট (ব্রাইটনেস)। পজিশন সেন্সর হিসেবে রয়েছে প্রক্সিমিটি। এছাড়াও স্পেশাল সেন্সর হিসেবে রয়েছে হল সেন্সর।

অন্যান্য আকর্ষণীয় ফিচারের মধ্যে রয়েছে ডুয়াল সিম স্লট যার উভয় সিম স্লটেই থ্রিজি নেটওয়ার্ক ব্যবহার করা যাবে এবং দীর্ঘ ব্যাটারি লাইফ উপভোগে ৩৩০০এম.এ.এইচ লিথিয়াম পলিমার ব্যাটারি। আরো রয়েছে ফুল এইচডি ভিডিও প্লেব্যাক, এ-জিপিএস সুবিধা, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও সহ প্রভৃতি সুবিধা।

এতসব আকর্ষণীয় ফিচারসমৃদ্ধ ওয়ালটনের ‘প্রিমো এনএফ-২ প্লাস’ স্মার্টফোনটি পাওয়া যাবে মাত্র ৮ হাজার ১৯০ টাকায়। গ্রে এবং শ্যাম্পেন গোল্ড- এই ২টি ভিন্ন রঙে বাজারে এসেছে নতুন এই স্মার্টফোনটি।

সূত্রঃ রাইজিংবিডি

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)