JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

উত্তেজনা-সংঘাত চিরতরে বন্ধ করতে, পাকিস্তানের সঙ্গে সীমান্ত বন্ধ করে দিচ্ছে ভারত!

আন্তর্জাতিক 8th Oct 2016 at 9:56am 428
উত্তেজনা-সংঘাত চিরতরে বন্ধ করতে, পাকিস্তানের সঙ্গে সীমান্ত বন্ধ করে দিচ্ছে ভারত!

উত্তেজনা-সংঘাত চিরতরে বন্ধ করতে পাকিস্তানের সঙ্গে সব সীমান্তপথ বন্ধ করে দেবে ভারত। ২০১৮ সালের মধ্যে ভারত-পাকিস্তান সীমান্ত পুরোপুরি বন্ধ হয়ে যেতে পারে বলে জানিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বিভিন্নম্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে নিরাপত্তা বিষয়ে বৈঠকের পর গতকাল শুক্রবার তিনি এ কথা বলেন।

রাজস্থানের জয়সলমিরে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকের পর ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে সীমান্ত বন্ধ করে দেওয়া হবে। এ ব্যাপারে পরিকল্পনা মাফিক কাজ চলছে।’

রাজনাথ বলেন, ‘শিগগিরই নিরাপত্তা গ্রিড পরিচালনার কাজ শুরু হবে। আমরা এর প্রযুক্তিগত দিকগুলো পরীক্ষা করে দেখছি।’

ভারত-পাকিস্তান যুদ্ধবিরতির মধ্যেও বারবার তা লঙ্ঘনের ঘটনা ঘটছে। ভারতের পশ্চিম সীমান্তের নিরাপত্তা ব্যবস্থা পর্যালোচনা করার জন্য রাজনাথ সিং দুই দিনের সফরে যান। রাজস্থানের সঙ্গে পাকিস্তানের এক হাজার কিলোমিটারেরও বেশি সীমান্ত রয়েছে।

এদিকে গোয়েন্দা সংস্থাগুলো এই মর্মে হুঁশিয়ার করে দিয়েছে, রাজস্থান, দিলি্ল, পাঞ্জাব, জম্মু-কাশ্মীর ও গুজরাটের বিমানবন্দরে সন্ত্রাসী হামলার আশঙ্কা রয়েছে।

চার রাজ্যের ২২টি বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে তারা এ আশঙ্কার কথা জানিয়েছে। এরই পরিপ্রেক্ষিতে বিমানবন্দরগুলোতে কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেন, এই পরিকল্পনার অগ্রগতি নিয়ে পর্যালোচনার জন্য একটি আর্থিক কাঠামোও তৈরি করা হয়েছে, যা মাসিক, চতুর্মাসিক ও বার্ষিক ভিত্তিতে কাজ করবে।

সীমান্ত বন্ধের যে উদ্যোগ নেওয়া হয়েছে তা কেবল সেনাবাহিনীই তদারক করবে তা নয়, এর সঙ্গে যুক্ত করা হবে বিভিন্ন রাজ্যের নিরাপত্তাকর্মীদেরও।

পাকিস্তানের চলমান উত্তেজনা সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাজনাথ বলেন, ‘দুই দেশের মধ্যেই এ নিয়ে উত্তেজনা ও উদ্বেগ বাড়ছে। আমাদের জনগণকে অবশ্যই তাদের সেনাবাহিনীর ওপর আস্থা রাখতে হবে।

জাতীয় নিরাপত্তা কখনও হেলাফেলার বিষয় নয়। কৃষকরা যেমন তাদের শস্যের নিরাপত্তা নিয়ে জানপ্রাণ দিয়ে কাজ করেন, তেমনি আমাদের সেনারাও দেশের নিরাপত্তা রক্ষা করার জন্য মনপ্রাণ দিয়ে কাজ করে যাচ্ছে।


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)