JanaBD.ComLoginSign Up

শেন ওয়ার্নকে টপকে গেলেন সাকিব

ক্রিকেট দুনিয়া 8th Oct 2016 at 10:51am 498
শেন ওয়ার্নকে টপকে গেলেন সাকিব

ওয়ানডেতে উইকেটের হিসেবে সর্বকালের অন্যতম সেরা স্পিনার শেন ওয়ার্নকে ছাড়িয়ে যেতে আরো কিছু দিন সময় লাগবে সাকিব আল হাসানের। কিন্তু এক দিক দিয়ে অস্ট্রেলিয়ান কিংবদন্তিকে এখনই ছাড়িয়ে গেছেন বাংলাদেশের এই অলরাউন্ডার।

ঘরের মাটিতে সবচেয়ে বেশি উইকেটের রেকর্ডে ওয়ার্নের আগেই আছে সাকিবের নাম। ১৯৯৩ থেকে ২০০৩ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ায় ৮৪টি ম্যাচ খেলে ওয়ার্ন নিয়েছিলেন ১৩৪টি উইকেট। আর বাংলাদেশে ৮৯টি ম্যাচ খেলে সাকিবের শিকার ১৩৬ উইকেট। শুক্রবার ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দুটি উইকেট নিয়ে ওয়ার্নকে পেছনে ফেলেছেন সাকিব।

ঘরের মাটিতে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার তালিকায় সাকিবের আগে আছেন মাত্র চারজন। শ্রীলঙ্কার কিংবদন্তি অফস্পিনার মুত্তিয়া মুরালিধরন (১৫৪), দুই অস্ট্রেলিয়ান পেসার গ্লেন ম্যাকগ্রা (১৬০), ব্রেট লি (১৬৯) ও দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক শন পোলক (১৯৩)।

ওয়ানডেতে উইকেটের হিসেবেও হয়তো একসময় ওয়ার্নকে পেছনে ফেলে দিতে পারবেন সাকিব। ১২ বছরের ওয়ানডে ক্যারিয়ারে ১৯৪টি ম্যাচ খেলে ওয়ার্ন নিয়েছিলেন ২৯৩টি উইকেট। আর ১৬১ ম্যাচে সাকিবের সংগ্রহ ২১৪ উইকেট। ২৯ বছর বয়সী সাকিব যে আরো কয়েক বছর নিয়মিতই খেলতে পারবেন, তা নিশ্চিন্তেই বলা যায়।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 9 - Rating 3.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)