JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

পর্তুগাল ৬, রোনালদো ৪, অ্যান্ডোরা ০

ফুটবল দুনিয়া 8th Oct 2016 at 11:02am 321
পর্তুগাল ৬, রোনালদো ৪, অ্যান্ডোরা ০

বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের কাছে ২-০ গোলে হেরেছিল পর্তুগাল। ইনজুরির কারণে সেই ম্যাচে অবশ্য ক্রিস্টিয়ানো রোনালদো ছিলেন না।

শুক্রবার বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচে অ্যান্ডোরার মুখোমুখি হয় পর্তুগাল। এই ম্যাচে মাঠে নামেন পর্তুগীজ যুবরাজ রোনালদো। পর্তুগালের হয়ে ইউরো-২০১৬ এর শিরোপা জয়ের পর এই প্রথম তিনি মাঠে নামেন।

এদিন তিনি একাই করেছেন ৪ গোল। তাতে পর্তুগাল জয় পেয়েছে ৬-০ গোলে। ঠিক যেন তিনি এলেন, খেললেন আর জয় করলেন।

এটা ছিল পর্তুগালের হয়ে রোনালদোর চতুর্থ হ্যাটট্রিক। আর প্রথমবারের মতো চার গোল। এই চার গোলের ফলে জাতীয় দলের জার্সি গায়ে রোনালদো গোলসংখ্যা দাঁড়াল ৬৫ তে। আর সেটা তিনি করেছেন ১৩৪ ম্যাচে।

শুক্রবার রাতে এভেইরোতে ৭৩ সেকেন্ডের মাথায় দলের ও নিজের প্রথম গোল করেন রোনালদো। কর্নার থেকে বল ডি বক্সের মধ্যে আসার সঙ্গে সঙ্গে রোনালদোকে ডি বক্সের মধ্যে ফেলে দেন অ্যান্ডোরার রক্ষণভাগের খেলোয়াড়। কিন্তু অ্যান্ডোরার গোলরক্ষকের হাত ফসকে উড়ে আসা বলে চোখের পলকে উঠে দাঁড়িয়ে শট নিয়ে জালে জাড়ান রোনালদো। ৪ মিনিটের মাথায় নিজের দ্বিতীয় গোলটি করে ফেলেন রিয়াল মাদ্রিদ তারকা। রিকার্ডো কোয়ারেসমার ক্রস থেকে পাওয়া বলে হেড দিয়ে জালে জড়ান তিনি।

৪৪ মিনিটে জোয়াও কানসালো গোল করলে প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় পর্তুগাল। দ্বিতীয়ার্ধের শুরুতে (৪৮ মিনিটে) রোনালদো তার হ্যাটট্রিক পূর্ণ করেন। ৬২ মিনিটে রোনালদোকে দ্বিতীয়বারের মতো ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন জর্ডি রুবিও। ফলে দশজনের দলে পরিণত হয় অ্যান্ডোরা। আর ৬৮ মিনিটে রোনালদো তার চতুর্থ গোলটি করেন। তাতে পর্তুগাল এগিয়ে যায় ৫-০ গোলে। ৮৬ মিনিটে আন্দ্রে সিলভা অ্যান্ডোরার পরাজয়ের কফিনে শেষ পেরেকটি ঠুকেন। তাতে ৬-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)